চট্টগ্রামে জঙ্গি আস্তানায় অভিযান: গ্রেনেড ও বিস্ফোরক উদ্ধার

প্রকাশিত: ৫:০১ অপরাহ্ণ, মার্চ ৮, ২০১৭

বন্দরনগরী চট্টগ্রামে জঙ্গি আস্তানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ গ্রেনেডসহ বিস্ফোর দ্রব্য উদ্ধার করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা। কুমিল্লায় পুলিশের ওপর জঙ্গিদের বোমা হামলার একদিন পরই এ অভিযান চালানো হলো।

জেলার মিরসরাই উপজেলার সদর কলেজ রোডের রিদওয়ান মঞ্জিলে মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত চালানো অভিযানে এসব সরঞ্জাম উদ্ধার করা হয়।

মঙ্গলবার কুমিল্লায় চেকপোস্টে পুলিশের ওপর হামলার পর আটক দুই জঙ্গিকে নিয়ে উক্ত বাড়িতে অভিযান চালায় পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা। তাদের সাথে চট্টগ্রাম জেলা পুলিশ ও মেট্রোপলিটন পুলিশের বোমা বিশেষজ্ঞ টিমও অভিযানে অংশ নেয়।

অভিযান শেষে চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা সাংবাদিকদের জানান, কুমিল্লায় আটক জঙ্গি মাহমুদুল হাসান ও জসিম মিরসরাইয়ের এ বাড়িটিতে একমাস ছিল। মাহমুদুল হাসানের ভগ্নিপতি ও বোনের পরিবারও এ বাসাতেই ছিল।

তিনি আরও জানান, অভিযানে ২৯টি গ্রেনেড, ৪০টি পাওয়ার জেল, ২৮০টি কার্বন স্টিল বল, ৯টি চাপাতি, ১১ কেজি বোমা তৈরির পাউডারসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।

এ ছাড়া আটক জঙ্গিরা কোন সংগঠনের সাথে জড়িত বা তাদের লিংক কোথায় তা বের করতে তদন্ত অব্যাহত রয়েছে বলেও জানান পুলিশ সুপার।

এর আগে গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লার তীরচর গ্রাম এলাকায় হাইওয়ে পুলিশের একটি চেকপোস্টে বাস থামিয়ে তল্লাশির সময় ওই হামলার ঘটনা ঘটে।

হাইওয়ে পুলিশের ডিআইজি আতিকুল ইসলাম ব্রেকিংনিউজকে জানান, চালকের কাগজ পরীক্ষা করার সময় বাস থেকে দুই ‘জঙ্গি’ নেমে এসে আল্লাহু আকবর বলে দুটি বোমা নিক্ষেপ করে। তবে সেগুলো বিস্ফোরণ হয়নি।

এদিকে পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, বোমা ছুড়ে দুই জঙ্গির মধ্যে একজন দৌড়ে পালানো চেষ্টা করে। তাদের মধ্যে একজনকে ধাওয়া করে স্থানীয়দের সহায়তায় আধা কিলোমিটার দূরে এক ধানক্ষেত থেকে ধরা হয়। অন্যজন পালানোর চেষ্টার মধ্যেই হাতে বোমা নিয়ে ছুড়ে মারার হুমকি দিতে থাকে। পরে তাকেও আটক করা হয়।

ডিআইজি আতিকুল ইসলাম ব্রেকিংনিউজকে জানান, ওই দুই যুবক আসছিলেন বান্দরবান থেকে। তাদের সিটের পাশে একটি ব্যাগে ৬টি হাতবোমা পাওয়া যায়।

আর্কাইভ

ডিসেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com