প্রচ্ছদ

মুহিত চৌধুরীর নবম গ্রন্থ ‘বাংলাদেশে অনলাইন সাংবাদিকতা’ বেরিয়েছে

প্রকাশিত হয়েছে : ১২:০৫:১৫,অপরাহ্ন ০৬ অক্টোবর ২০১৬ | সংবাদটি ২৭৬ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম
An image grab taken from AFP TV on January 21, 2019 shows a burning ship after a fire engulfed at two gas tankers in the Black Sea off Crimea. - Fourteen people were killed and five were missing off Russia-annexed Crimea in the Black Sea on January 21, 2019 after a fire engulfed gas tankers sailing under the flag of Tanzania, authorities said. (Photo by - / AFPTV / AFP)

নিজস্ব প্রতিবেদক :

10সিলেটে অনলাইন সাংবাদিকতার প্রতিকৃত মুহিত চৌধুরীর নবম গ্র্রন্থ ‘বাংলাদেশে অনলাইন সাংবাদিকতা’ বেরিয়েছে। গ্রন্থটিতে অনলাইন সাংবাদিকতার খুঁটিনাটি বিষয় খুব সহজ-সরল ভাবে এবং সংক্ষিপ্ত আকারে উপস্থাপন করা হয়েছে। চার ফর্মার আর্কষণীয় গ্রন্থটি প্রকাশ করেছে ঘাস প্রকাশন।

সিলেটে অনলাইন সাংবাদিকতাকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে মুহিত চৌধুরী অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। তিনি ২০১৪ সালের ৮ জুলাই প্রতিষ্ঠা করেন ‘সিলেট অনলাইন প্রেসক্লাব’ এবং ২০১১ সালের ১৮ নভেম্বর প্রতিষ্ঠা করেন বাংলাদেশের অনলাইন সাংবাদিকদের প্রথম সংগঠন ‘অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট (ওজাস)।

মুহিত চৌধুরী সাংবাদিকতা শুরু করেন আশির দশকে। নব্বই সালে যুক্তরাষ্ট্রে প্রবাস জীবনকালীন সময়েও তিনি সাংবাদিকতার সাথে যুক্ত ছিলেন। ১৯৯৮ সালে তিনি বাংলাদেশে স্থায়ীভাবে চলে আসেন এবং মাসিক বিশ্ববাংলা সম্পাদনা শুরু করেন।

২০১১ সালে তাঁর সম্পাদনায় শুরু হয় জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল ‘দৈনিকসিলেটডটকম’।

আশির দশকের একজন শক্তিমান কবি মুহিত চৌধুরী ১৯৯৫ সালে মানবতাবাদী একটি কবিতার জন্য যুক্তরাষ্ট্রের ‘দ্যা ন্যাশনাল লাইব্রেরি অব পোয়েট্রি থেকে বিশেষ সম্মাননা লাভ করেন।

এ পর্যন্ত তাঁর চারটি কাব্যগ্রন্থ, একটি গীতিগ্রন্থ, একটি উপ্যানাস, একটি গবেষণা গ্রন্থ ও একটি নাট্য গ্রন্থ বেরিয়েছে।

বহু জনপ্রিয় গানের স্রষ্টা মুহিত চৌধুরী  বাংলাদেশ বেতারের ক শ্রেণীর গীতিকার ও নাট্যকার।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com