বড়লেখায় সাংবাদিক হয়রানি ও মিথ্যা মামলা দায়ের: অনলাইন প্রেসক্লাবের নিন্দা

প্রকাশিত: ১০:৪৫ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৯, ২০১৬

স্টাফ রির্পোটার:. সোনার সিলেটের স্টাফ রির্পোটার তোফায়েল আহমদকে হত্যার হুমকি দেয়ার পর এবার হয়রাণিমূলক মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন সিলেট অনলাইন প্রেসক্লাব। এক যৌথ বিজ্ঞপ্তিতে অনলাইন প্রেসক্লাবের নেতৃত্ববৃন্দ বলেন, সংবাদ প্রকাশের কারণে সাংবাদিক তোফায়েল আহমদের বিরুদ্ধে হয়রাণিমূলক এই মামলা করা হয়েছে যা স্বাধীণ সাংবাদিকতার অন্তরায়।
পুলিশ ও তোফায়েলের পারিবারিক সূত্রে জানা যায়, গত ৩১ ডিসেম্বর বড়লেখা পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়। সমালোচিত এই নির্বাচনে সোনার সিলেটের স্টাফ রিপোর্টার তোফায়েল আহমদ নির্বাচনী এলাকার বিভিন্ন নির্বাচন কেন্দ্র পরিদর্শন করে ভোট জালিয়াতি, আইন শৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপ ও সরকার দলীয় প্রার্থীর ক্যাডারদের দ্বারা  কেন্দ্র দখল, ভোটারদের মতামত ও নির্বাচনী কেন্দ্রে সংঘর্ষ ইত্যাদি বিষয় প্রত্যক্ষভাবে দেখে সংবাদপত্রে প্রকাশ করেন। এতে ক্ষমতাসীন আওয়ামীলীগের বিজয়ী চেয়ারম্যান আবুল ইমাম মো: কামরান চৌধুরী ক্ষিপ্ত হন এবং সোনার সিলেটের এই প্রতিনিধিকে হত্যার হুমকি দেন।
গত ১৬ ফেব্রুয়ারি দৌলতপুর ও ইটাউরী গ্রামের মধ্যে সংঘর্ষ হয় এবং আবু জামান নামে একজনের মৃত্যু হয়। কামরান চৌধুরী নিহত আবু জামানের পরিবারকে বিভিন্ন প্রলোভন দেখিয়ে সাংবাদিক তোফায়েল আহমদকে ২ নাম্বার আসামী করে থানায় মামলা দায়ের করেন আবু জামানের পরিবার। উক্ত ঘটনার দিন সাংবাদিক তোফায়েল আহমদ পত্রিকা অফিসে ডিউটিরত ছিলেন। এই মামলা সম্পূর্ণ মিথ্যা ও উদ্দেশ্যমূলক।
সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী ও সাধারণ সম্পাদক মকসুদ আহমদ এক যৌথ বিবৃতিতে এই ঘটনার তীব্র নিন্দা প্রকাশ করেন এং অবিলম্বে এই মামলা প্রত্যাহার করার জোর দাবি জানান।

আর্কাইভ

ফেব্রুয়ারি ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জানুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com