ক্যালিফোর্নিয়ায় গুলি: ভবনে আটকা পড়েছে অনেকে, নিহত ১৪

প্রকাশিত: ৯:২৩ পূর্বাহ্ণ, ডিসেম্বর ৩, ২০১৫

আন্তর্জাতিক ডেস্ক:

13যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় স্যানবার্নারডিনোতে একটি আন্তদেশীয় আঞ্চলিক কেন্দ্রে সক্রিয় বন্দুকধারীর গুলিতে শেষ খবর পাওয়া পর্যন্ত ১৪ জন নিহত হয়েছে বলে জানা গেছে। আঞ্চলিক কেন্দ্রের ওই ভবনে এখন পর্যন্ত আটকে রয়েছেন আরো অনেকেই।

বুধবার (২ ডিসেম্বর) স্থানীয় সময় বিকেলে এ হামলার ঘটনা ঘটেছে।

ক্যালিফোর্নিয়ার স্যানবার্নারডিনোতে অবস্থিত আন্তদেশীয় আঞ্চলিক কেন্দ্রের ওই ভবনে ৬৭০ জনের মতো কর্মকর্তা-কর্মচারী কাজ করেন।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বলা হয়েছে, একজন বা তিনজন সক্রিয় বন্দুকধারী এলোপাতারি গুলি চালায়। এতে অন্তত ১২ জন নিহত হয়।

 

বন্দুকধারীদের গুলির শব্দ শুনেই অফিস লক করে লুকিয়ে থাকা এক নারী ‍তার বাবাকে মোবাইল ফোনে ক্ষুদেবার্তা দিয়ে জানিয়ে প্রার্থনা করতে বলেছেন। তিনি বলেছেন, মানুষ গুলি খেয়েছে, তারা পুলিশের অপেক্ষায় রয়েছেন।

স্থানীয় সংবাদকর্মীরা জানিয়েছেন, বন্দুকধারীরা ৩ জন হতে পারে। মুখোশ পরিহিত ৩ জনই ভারী অস্ত্রে সজ্জিত ও শরীরে বর্ম পরিহিত।

এদিকে, এ ভয়াবহ হামলার ঘটনার কারণ জানা যায়নি। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা এ ঘটনায় বক্তব্য দিয়েছেন বলে হোয়াইট হাউস সূত্র জানিয়েছে।

অন্যদিকে, বোমা নিষ্ক্রিয়কারী একটি দলসহ অ্যালকোহল, তামাক, আগ্নোয়াস্ত্র ও বিস্ফোরক বিষয়ক কর্মকর্তারা ঘটনাস্থলে এসে পৌঁছেছেন।

কলোরাডোর একটি ক্লিনিকে বন্দুক হামলার এক সপ্তাহের মধ্যেই এ ঘটনা ঘটলো। ওই হামলায় ৩ জন নিহত ও ৯ জন আহত হয়েছিল।

আর্কাইভ

নভেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com