প্রচ্ছদ

ঘন কুয়াশার চাদরে ঢাকা ইউকের আকাশ: অসংখ্য ফ্লাইট বাতিল

প্রকাশিত হয়েছে : ১০:২৬:৩১,অপরাহ্ন ০৩ নভেম্বর ২০১৫ | সংবাদটি ২৫৪ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

6দ্বিতীয় দিনের মতো ঘন কুয়াশার চাদরে ঢাকা রয়েছে ইউকের আকাশ। এ কারণে বিপত্তি ঘটছে মানুষের চলাফেরায়। ঘন কুয়াশার কারণে সোমবার হিথরো এয়ারপোর্ট বাতিল হয়েছে অর্ধশতাধিক ফ্লাইট। বন্ধ রয়েছে লন্ডন সিটি এয়ারপোর্টসহ দেশের বেশ কয়েকটি এয়ারপোর্টে ফ্লাইট ওঠা-নামার কাজ।

বিমানবন্দরগুলোতে ঘন কুয়াশার কারণে ১শ মিটারের বেশি দুরত্বে দেখা সম্ভব হচ্ছে না। বিমান যাত্রীদের ঘর থেকে বের হবার আগে ফ্লাইট স্ট্যাটাস দেখে বের হবার পরামর্শ দিয়েছে বৃটিশ এওয়ারওয়েজ।

এদিকে ঘণ কুয়াশার কারণে রোববার স্টাফোর্ডশায়া এবং লিঙ্কনশায়ারে গাড়ি দুর্ঘটনায় দু ব্যক্তি প্রাণ হারিয়েছেন।

সোমবার সকালে ঘণ কুয়াশার কারণে লন্ডনের হিথরো এয়ারপোর্টে প্রায় ৪৫টি ফ্লাইট বাতিল করতে হয়েছে। কয়েক ঘন্টা বন্ধ ছিল লন্ডন সিটি এয়ারপোর্টের ফ্লাইট ওঠা-নামার কাজ। বিপত্তি ঘটেছে ম্যানচেষ্টার, লিডস, ব্রাডফোর্ড, গ্লাসগো, বেলফাস্ট, সাউথাম্পটন এবং কার্ডিফেও। ইউকের বাইরে ইউরোপের কয়েকটি দেশেও ঘণ কুশায়ার কারণে বিপত্তি ঘটেছে আকাশ পথে। কুয়াশার মারাত্মক প্রভাব পড়েছে ইউরোপের হ্যাব বলে খ্যাত আমস্টারডামেও। যাত্রীদের ফ্লাইট স্ট্যাটাস চেক করে ঘর থেকে বের হতে পরামর্শ দিয়েছে ব্রিটিশ এয়ারওয়েজসহ বিভিন্ন এয়ারওয়েজ কোম্পানী।

এদিকে ঘন কুয়াশার চাদরে ঢাকা রোডে গাড়ি চালিয়ে স্টাফোর্ডশায়ারে এক ব্যক্তি নিহত হয়েছেন। ওয়েস্ট মিডল্যান্ডস এম্বুলেন্স সার্বিস জানিয়েছে, ঘন কুয়াশার কারণে একটি গাছের সঙ্গে ধাক্কা খেয়ে গাড়ি দুর্ঘটনায় তিনি নিহত হন।

এ সময় নিহত ব্যক্তির সঙ্গে থাকা তার ৫ বছরের মেয়েও মারাত্মকভাবে আহত হয়। যদিও স্টাফোর্ডশায়ার পুলিশ বলেছে, এ দুর্ঘটনা সময় কুয়াশা এতোটা ছিল না।

অন্যদিকে রোববার সকালে লিঙ্কনশায়ারে ঘন কুয়াশায় গাড়ি দুর্ঘটনায় অপর এক ব্যক্তি নিহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। রোডে নিরাপদ দুরত্ব বজায় রেখে লাইট জ্বালিয়ে গাড়ি চালানোর পরামর্শ দিয়েছে পুলিশ।

ওদিকে ইংল্যান্ড এন্ড ওয়েলসের কিছু এলাকায় দিনভর ঘন কুয়াশা থাকতে পারে বলে সতর্ক করেছে আবহাওয়া অফিস। কুয়াশার কারণে ইয়েলো ওয়েদার ওয়ার্নিং জারি করেছে মেট অফিস।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com