প্রচ্ছদ

হানিফের কার্যালয়ে হামলা: সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের হুমকি

প্রকাশিত হয়েছে : ১০:৫০:৪২,অপরাহ্ন ০৩ অক্টোবর ২০১৫ | সংবাদটি ১২৯ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

312শুক্রবার দিবাগত রাতে সিলেট-ঢাকা মহাসড়কের নবীগঞ্জ উপজেলার জালালপুর নামক স্থানে হানিফ এন্টারপ্রাইজের ১টি বাস দূর্ঘটনায় পড়ে। এতে ৬ জন নিহত হন। ওই দূর্ঘটনায় সিলেট জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক মোশতাক আহমদ পলাশের স্ত্রী ও ছেলে নিহত হন। তারই জের ধরে সিলেট নগরীর কদমতলিস্থ কেন্দ্র্রীয় বাস টার্মিনাল সংলগ্ন হানিফ এন্টারপ্রাইজের সিলেট জোনাল অফিসে হামলা ও ভাঙচুর চালানো হয়।

এই হামলার প্রতিবাদে শনিবার দুপুরে জেলা সড়ক পরিবহন মালিক সমিতির কার্যালয়ে প্রতিবাদ সভা করেছে সিলেট জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। এই সভা থেকে হামলা ও ভাঙচুরে জড়িতদের আইনের আওতায় এনে শাস্তির দাবি জানানো হয়।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, আগামীকাল রোববার হামলার প্রতিবাদে এবং জড়িতদের গ্রেফতার ও শাস্তির দাবিতে জেলা প্রশাসক স্মারকলিপি দেয়া হবে। এরপর সোমবারের মধ্যে এ ব্যাপারে ‘বাস্তবসম্মত’ কোনো পদক্ষেপ না নেয়া হলে আগামী মঙ্গলবার থেকে সিলেট থেকে আন্তঃজেলা রুটে পরিবহন ধর্মঘটের ডাক দেবে জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

সভায় সিদ্ধান্ত হয়, তারপরও হামলা ও ভাঙচুরে জড়িতদের গ্রেফতার করা না হলে আগামী শনিবার থেকে সিলেটের সর্বত্র অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেয়া হবে।

সিলেট জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি আলহাজ্ব জমির আহমদের সভাপতিত্বে এবং সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিকের পরিচালনায় প্রতিবাদ সভার শুরুতে ২৬নং ওয়ার্ডের কাউন্সিলর আলহাজ্ব তৌফিক বক্স লিপন কর্মসূচির সাথে একাত্মতা ঘোষণা করেন।

সভায় সিলেট জেলা সড়ক পরিবহন মালিক সমিতির পক্ষে বক্তব্য রাখেন সহ-সভাপতি হেলাল আহমদ, সহ-সাধারণ সম্পাদক এমরান হোসেন ঝুনু, রাজন আহমদ, কয়ছর আহমদ মাখন, সাংগঠনিক সম্পাদক শাহ মো. জিয়াউল কবীর পলাশ, দফতর সম্পাদক আব্দুর রকিব, নির্বাহী সদস্য মো. ফরিদুর রহমান, সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি মো. তেরা মিয়া, সাধারণ সম্পাদক রকিব উদ্দিন রফিক, যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুবুর রহমান, নির্বাহী সদস্য শিহাব আহমদ, সাবেক প্রচার সম্পাদক আব্দুল খালিক লাকী, সিলেট-ঢাকা রুট কমিটির সভাপতি রুনু মিয়া, সহ-সাধারণ সম্পাদক ইউসুফ আলী, অর্থ সম্পাদক আব্দুস ছোবহান, সাবেক সদস্য বাবুল মিয়া, মিতালী শাখার সাবেক সভাপতি আশক আলী প্রমুখ।

সভায় হামলার ঘটনার বর্ণনা দেন হানিফ এন্টারপ্রাইজের সিলেটের জোনাল ম্যানেজার মো. অলি আহাদ এবং কাউন্টার ম্যানেজার সাহেদ আহমদ। প্রতিবাদ সভায় নবীগঞ্জে দূর্ঘটনায় নিহতদের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com