প্রচ্ছদ

ঢাকায় ইতালীয় নাগরিক খুন: আইএসের ‘দায় স্বীকার’

প্রকাশিত হয়েছে : ১০:১১:২৭,অপরাহ্ন ২৯ সেপ্টেম্বর ২০১৫ | সংবাদটি ১০৭ বার পঠিত

সিলেটেরকন্ঠডটকম

নিউজ ডেস্ক:

1ঢাকার ইতালীয় নাগরিককে খুনের দায় ইসলামিক স্টেট (আইএস) স্বীকার করেছে বলে জানিয়েছে জঙ্গি হুমকি পর্যবেক্ষণকারী ওয়েবসাইট ‘সাইট ইন্টিলিজেন্স গ্রুপ’। নিহত চেজারে তাভেল্লা আইসিসিও কো-অপারেশন নামে একটি সংস্থার প্রুফ (প্রফিটেবল অপরচ্যুনিটিজ ফর ফুড সিকিউরিটি) কর্মসূচির প্রকল্প ব্যবস্থাপক ছিলেন।

গতকাল সোমবার সন্ধ্যা ৭টার দিকে গুলশানে কূটনীতিক পাড়ায় চেজারে তাভেল্লা নামে ওই ইতালীয় নাগরিককে গুলি করে হত্যার কয়েক ঘণ্টা পর এমন খবর আসে ওই ওয়েবসাইটে। আরবি অক্ষরে লেখা একটি বার্তাও ওই খবরের নিচে জুড়ে দেওয়া হয়।

এদিকে বাংলাদেশে ভ্রমণের বিষয়ে অস্ট্রেলিয়ার ডিপার্টমেন্ট অব ফরেন অ্যাফেয়ার্স অ্যান্ড ট্রেডের (ডিএফএটি) সতর্কতা জারির পর যুক্তরাজ্য তাদের নাগরিকদের চলাফেরা সীমিত করে আনার পরামর্শ দিয়েছে।

দেশটি বলছে, তাদের কাছে তথ্য রয়েছে বাংলাদেশে জঙ্গিরা পশ্চিমা স্বার্থের উপর আঘাত হানতে পারে।

সোমবার হালনাগাদ করা সতর্ক বার্তায় নিজের দেশের নাগরিকদের বিভিন্ন অনুষ্ঠানে অংশ নেওয়া সীমিত করে আনারও পরামর্শ দেওয়া হয়।

হালনাগাদ করা সতর্ক বার্তায় বলা হয় “জঙ্গিদের কাছ থেকে হুমকি রয়েছে। সেপ্টেম্বরের শেষদিকে বাংলাদেশে পশ্চিমা স্বার্থের উপর জঙ্গিদের আঘাত হানার পরিকল্পনর নির্ভরযোগ্য তথ্য রয়েছে।”

ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে বাংলাদেশে তাদের সফর পেছানোর ঘোষণার একদিন পর যুক্তরাজ্য নিজের দেশের নাগরিকদের জন্য এই হালনাগাদ সতর্কবার্তা প্রকাশ করল।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com