দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ২১৯৯

প্রকাশিত: ৪:৩৩ অপরাহ্ণ, আগস্ট ১, ২০২০

দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ২১৯৯

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে ৮ হাজার ৮০২ টি নমুনা পরীক্ষা করে ২ হাজার ১৯৯ জনের শরীরে ভাইরাসটির সংক্রমণ পাওয়া গেছে।দেশে গত মার্চের শুরুর দিকে এই ভাইরাসের সংক্রমণ শনাক্ত হওয়ার পর শনিবার পর্যন্ত মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৩ হাজার ১৩২ জনে।আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২ লাখ ৩৯ হাজার ৮৬০ জন। এর মধ্যে ১ হাজার ১১৭ জনসহ মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৩৬ হাজার ২৫৩ জন।

সবশেষ তথ্যানুযায়ী দেশে করোনার নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২৪.৯৮ শতাংশ; শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৩ শতাংশ এবং সুস্থতার হার ৫৬.৮১ শতাংশ।দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে শনিবার দুপুরে এসব তথ্য তুলে ধরেন অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

গত ২৪ ঘণ্টায় যারা মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে ১৬ জন পুরুষ, পাঁচজন নারী। ঢাকা বিভাগের নয়জন, খুলনা বিভাগের পাঁচজন, চট্টগ্রাম বিভাগে তিনজন, বরিশাল বিভাগে দুজন এবং রাজশাহী বিভাগ ও ময়মনসিংহ বিভাগের একজন করে।বয়স বিশ্লেষণে দেখা যায়, যারা মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে সর্বোচ্চ আটজনের বয়স ৬১-৭০ বছরের মধ্যে, পাঁচজনের বয়স ৭১-৮০ বছর, চারজনের বয়স ৫১-৬০, দুজনের বয়স ১১-২০ এবং একজন করে মৃত্যু হয়েছে ৪১-৫০ ও ৮১-৮০ বছর বয়সীদের মধ্যে।

এছাড়া আইসোলেশনে নেওয়া হয়েছে ৭৭১ জনকে, আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৫০০ জন; বর্তমানে আইসোলেশনে আছেন ১৮ হাজার ৫৮১ জন।এই সময়ে কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে ১ হাজার ৬৫৫ জনকে, ছাড় পেয়েছেন ২ হাজার ২০৭ জন; বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৫৬ হাজার ২৭২ জন।

আর্কাইভ

August 2020
S M T W T F S
« Jul    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com