করোনা টেস্টে তরুণীর গোপনাঙ্গ থেকে নমুনা সংগ্রহ!

প্রকাশিত: ৪:৪৩ পূর্বাহ্ণ, আগস্ট ১, ২০২০

করোনা টেস্টে তরুণীর গোপনাঙ্গ থেকে নমুনা সংগ্রহ!

করোনা পরীক্ষার জন্য এক তরুণীর বিশেষ অঙ্গ থেকে সংগ্রহ করা হয়েছে নমুনা। ঘটনাটি ঘটেছে ভারতের মহারাষ্ট্রে। বৃহস্পতিবার রাতে অভিযুক্ত ল্যাব টেকনিশিয়ান অশোকরাওকে গ্রেফতার করেছে পুলিশ।

গত মঙ্গলবারের ঘটনা। অমরাবতীর এক শপিংমলে কাজ করেন ঐ তরুণী। তার এক সহকর্মী করোনা ভাইরাসে আক্রান্ত হন। এরপর ওই শপিংমলের ২০ থেকে ২৫ কর্মচারী অমরাবতীর কোভিড ট্রমা সেন্টার ল্যাবে গিয়ে নমুনা পরীক্ষা করান। এদের মধ্যে ছিলেন ২৪ বছর বয়সী ঐ তরুণীও।

ভুক্তভোগী তরুণীর অভিযোগ, ঐ ল্যাবের টেকনিশিয়ান অশোকরাও প্রথমে তার নাক থেকে নমুনা সংগ্রহ করে বলেন তার করোনা পজিটিভ। পরবর্তী করোনা ভাইরাস শনাক্ত করতে তার যৌনাঙ্গ থেকে নমুনা নিতে হবে। আর এতে পরীক্ষার ফলাফলও নির্ভুল পাওয়া যাবে।

ঐ তরুণী তখন ল্যাব টেকনিশিয়ান অশোকরাওয়ের কাছে জানতে চান এখানে কোনো নারী ল্যাব টেকনিশিয়ান আছেন কি-না। অশোকরাও তাকে জানান- এখানে কোনো নারী ল্যাব টেকনিশিয়ান নেই। পরে ল্যাব টেকনিশিয়ান তাকে অন্য রুমে নিয়ে যান। সেখানে অশোক তার গোপনাঙ্গ থেকে নমুনা সংগ্রহ করেন। পরে ল্যাব টেকনিশিয়ান তাকে জানান তার করোনা নেগেটিভ।

বিষয়টি মনের ভেতর খটকা লাগলে ঐ তরুণী তার ভাই ও অন্যদের মাধ্যমে খোঁজ নিয়ে জানতে পারেন, নভেল করোনা ভাইরাস শনাক্তের জন্য এমন কোনো পরীক্ষা নেই। এরপরই পুলিশের দ্বারস্থ হন ঐ তরুণী।

স্থানীয় বাদনেরা থানার উপপরিদর্শক গণমাধ্যমকে জানান, ঐ তরুণীর সহকর্মীদের নমুনা সংগ্রহ করা হয়েছিল। এরপর ওই নারীকে আলাদা করে ডেকে কোভিড-১৯ টেস্টের নামে তার গোপনাঙ্গ থেকে নমুনা সংগ্রহ করেন এক ল্যাব টেকনিশিয়ান। অভিযোগের পরই চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্ত ল্যাব টেকনিশিয়ান অশোকরাওকে গ্রেপ্তার করা হয়েছে।

এদিকে, এ ঘটনা নিয়ে তোলপাড় শুরু হয়েছে মহারাষ্ট্রে। নড়েচড়ে বসেছেন মহিলা ও শিশু কল্যাণমন্ত্রী যশোমতী ঠাকুর। অভিযুক্তের বিরুদ্ধ উপযুক্ত ব্যবস্থা নেওয়ার আশ্বাসও দিয়েছেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া, ইনন্ডিয়া টুডে ও ইন্ডিয়া ডট কম অবলম্বনে প্রতিবেদনটি তৈরি করা হয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

আর্কাইভ

August 2020
S M T W T F S
« Jul    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com