সিলেট বিভাগে করোনায় আক্রান্ত ৭৭৩৯, মৃত্যু ১৪৬

প্রকাশিত: ৬:২৬ অপরাহ্ণ, জুলাই ৩০, ২০২০

সিলেট বিভাগে করোনায় আক্রান্ত ৭৭৩৯, মৃত্যু ১৪৬

ডেস্ক রিপোর্টঃ

সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছেই। স্বাস্থ্য বিভাগ, সিলেট-এর বুলেটিন অনুযায়ী, বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত এ বিভাগে কোভিড-১৯-এ আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৭৩৯ জনে। এ পর্যন্ত এ বিভাগে মারা গেছে ১৪৬ জন।

বুলেটিন পর্যালোচনায় দেখা গেছে, কোভিড-১৯ আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় বিভাগের তিন জেলার চেয়ে এগিয়ে আছে সিলেট জেলা। এ জেলায় বুধবার সকাল পর্যন্ত মোট আক্রান্ত ৪১৫৪ জন। মৃত্যু হয়েছে ১০৮ জনের।

বুলেটিন অনুযায়ী, বিভাগের বাকি তিন জেলার মধ্যে সুনামগঞ্জে ১৪৬১ জন, হবিগঞ্জে ১১৩৮ জন এবং মৌলভীবাজারে ৯৮৬ জন আক্রান্ত হয়েছেন মরণঘাতি এ ভাইরাসে। আর এ তিন জেলার মধ্যে সুনামগঞ্জে ১৫ জন, হবিগঞ্জে ১০ জন এবং মৌলভীবাজারে ১৩ জনের মৃত্যু হয়েছে।

বুলেটিন অনুযায়ী, আক্রান্ত মৃত্যুর ও সংখ্যা সিলেটে বেশি হলেও সুস্থতার হার কম। সুস্থতার দিকে থেকে চার জেলার মধ্যে সুনামগঞ্জ জেলা এগিয়ে রয়েছে। চার জেলায় মোট আক্রান্তের মধ্যে এ পর্যন্ত ৩৩৮২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এর মধ্যে সিলেট জেলায় ১০৬১ জন। আর সুনামগঞ্জ জেলায় ১১০৭ জন সুস্থ হয়েছেন। এছাড়া, হবিগঞ্জে ৬৬৪ জন এবং মৌলভীবাজারে ৫৫০ জন সুস্থ হয়েছেন।

গত ৫ এপ্রিল সিলেটে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা: মো: মঈন উদ্দিন-এর । ১৫ এপ্রিল করোনায় আক্রান্ত এ চিকিৎসক মারা যান। এরপর বিভাগে একে একে ১৪৬ জন রোগী মারা গেছেন।

গত ২৭ এপ্রিল বিভাগে প্রথম সুনামগঞ্জে দুই রোগী করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে বাড়ি ফেরেন। এরপর প্রতিদিন বিভাগের বিভিন্ন জেলার রোগীরা সুস্থ হয়ে বাড়ি ফিরছেন।

স্বাস্থ্য বিভাগ সিলেট বিভাগীয় কার্যালয়ের বুলেটিন থেকে আরও জানা যায়, চার জেলায় বর্তমানে হাসপাতালে করোনা পজিটিভ নিয়ে চিকিৎসাধীন আছেন ১৮১ জন। এর মধ্যে সিলেটে ৭৬ জন, সুনামগঞ্জে ৩৪ জন, হবিগঞ্জে ৪৫ জন এবং মৌলভীবাজারে ২৬ জন চিকিৎসাধীন আছেন।

স্বাস্থ্য বিভাগ সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা: আনিসুর রহমান বলেন, সিলেট জেলায় পরীক্ষা হচ্ছে বেশি ; তাই শনাক্তও হচ্ছে বেশি। তবে যাদের মৃত্যু হয়েছে তাদের মধ্যে বয়োবৃদ্ধ এবং বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন এমন সংখ্যা বেশি। তিনি বলেন, প্রথম দিকে আক্রান্তের তুলনায় সিলেট জেলায় সুস্থতার হার কিছুটা কম হলেও এখন সুস্থতার সংখ্যাও বাড়ছে।

আর্কাইভ

August 2020
S M T W T F S
« Jul    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com