মাধবপুরে  বাজারে লক ডাউনে শেষে ,  আজ  মাস্ক না পড়ায়  জরিমানা ।

প্রকাশিত: ৯:১৩ অপরাহ্ণ, জুলাই ৯, ২০২০

মাধবপুরে  বাজারে লক ডাউনে শেষে ,  আজ  মাস্ক না পড়ায়  জরিমানা ।

পিন্টু অধিকারী মাধবপুর হবিগঞ্জ প্রতিনিধি ::  উঠে গেল মাধবপুরবাজারের লকডাউন মাধবপুর পৌরসভার বাজার সহ ৬ ওয়ার্ডে চলা ২১ দিনের লকডাউনের মেয়াদ গতকাল (বুধবার) রাতেই শেষ হয়েছে। ফলে খুলে দেয়া হয়েছে মাধবপুর সদরে বাজার।

এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার ভূমি আয়েশা আক্তার বলেন, মাধবপুর বাজারে লকডাউন রাত ১২টার পরেই উঠে গেছে। তবে আমরা সাবধানতার জন্য আরো ১০ থেকে ১৫ দিন কড়াকড়িভাবে এলাকা পর্যবেক্ষণ করব।

হবিগঞ্জে মাধবপুরে করোনা ভাইরাসের সংক্রমন রোধে ভ্রাম্যমান আদালত অভিযান চালায়। অভিযানে যারা মাস্ক সামাজিক দুরত্ত ও স্বাস্থ্যবিধি না মানায় ১১জনকে ভ্র্যাম্যমান আদালতে জরিমানা করা হয়েছে মুখে মাক্স না লাগিয়ে গলায় ঝুলিয়ে ও পকেট রেখেছেন এমন ১১ জনকে ভ্র্যাম্যমান আদালতে জরিমানা করা হয়।

১০ জনকে প্রতি ৫০০ ও ১ জন ১হাজার টাকা করে ১১ জনের কাছ থেকে মোট ৬হাজার টাকা জরিমানা আদায় করেন এবং মাস্ক ব্যাবহারে বাধ্য করেন ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আয়েশা আক্তারএছাড়াও খেটে খাওয়া অনেক নিম্ন আয়ের মানুষ কে পরবর্তী সময়ে মাস্ক ব্যবহার করার জন্য সতর্ক করা হয় ৯ জুলাই বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত মাধবপুর বাজারের এ অভিযান চালানো হয়।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিষ্ট্যট ও মাধবপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আয়েশা আক্তার বলেন, মাধবপুরে প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। তিনি আরও বলেন মাধবপুর বাজারে সকল ব্যবসায়ীকে অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে ও মাক্স পরিধান করে ব্যবসা পরিচালনা করতে হবে, অন্যতায় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

বাজারের আসা লোকজনদের প্রতি উনি অনুরোধ জানান সবার যেন মাক্স পরে বাজারে আসে। এবং সরকারি নিয়ম মেনে মাধবপুরে শহর ও পাড়া পাড়া-মহল্লা সকাল থেকে সন্ধ্যা ৭টা সময় পর্যন্ত দোকান খোলা থাকবে।

এ নিয়ম অমান্য করে দোকান পাট খোলা রাখলে জরিমানা করা হবে। তাই উপজেলা প্রসাশন এখন থেকে প্রতিদিনই শহরের বিভিন্ন এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হবে।

আর্কাইভ

August 2020
S M T W T F S
« Jul    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com