‘মেসির একার পক্ষে বার্সেলোনাকে টানা সম্ভব না’

প্রকাশিত: ১০:০৫ অপরাহ্ণ, জুলাই ৪, ২০২০

‘মেসির একার পক্ষে বার্সেলোনাকে টানা সম্ভব না’

বার্সেলোনার সাবেক মিডফিল্ডার রিভালদো বলেছেন, বার্সেলোনা সব সময় লিওনেল মেসির জাদুর ওপর নির্ভর করতে পারে না। সে ৭০০ গোলের মাইলফলক ছুঁয়েছে, যা বিস্ময়কর এবং প্রমাণ করে খেলোয়াড় হিসেবে সে কতটা দুর্দান্ত। সে সব সময় তার ভক্তদের আনন্দে ভাসায়। কিন্তু সে একা পুরো দলকে টানতে পারবে না।

কাতালান ক্লাবটির রিজার্ভ বেঞ্চও যথেষ্ট শক্তিশালী নয়। এমনটি জানিয়ে রিভালদো বলেন, কোনো কিছু পরিবর্তন করতে হলে ম্যাচের শেষ সময়ের জন্য অপেক্ষা করাও ঠিক নয়। কারণ, এমনটা আশা করা উচিত নয় যে, গ্রিজমান ৯০ মিনিটে নেমে ব্যবধান গড়ে দেবে।

করোনা বিরতির পর ফের শুরু হওয়া লা লিগায় ছয় ম্যাচের তিনটিতে পয়েন্ট হারিয়ে শিরোপা লড়াইয়ে অনেকটা পিছিয়ে পড়েছে বার্সেলোনা। প্রতিটি ম্যাচেই দেখা গেছে বল দখলে আধিপত্য করেছে বার্সেলোনা। কোনো কোনো ম্যাচে তো দুই-তৃতীয়াংশেরও বেশি সময় বল ছিল তাদের পায়ে। তারপরও আক্রমণে ভুগতে হয় দলটিকে।

বেটফেয়ারে নিজের লেখা কলামে বার্সেলোনাকে অননুমেয় উপায়ে আক্রমণ সাজানোর তাগিদ দিলেন ব্রাজিলের বিশ্বকাপজয়ী ফুটবলার রিভালদো। তিনি বলেন, বার্সেলোনা বল দখলে আধিপত্য দেখাচ্ছে ঠিকই, কিন্তু তা খুব সামান্যই তাদের কাজে লাগছে। কখনও কখনও প্রতিপক্ষের কাছে তারা অনুমেয় হয়ে উঠছে। স্কোয়াডে খুব কম খেলোয়াড়কে দেখছি, যারা দূর থেকে গোল করতে পারে। তাই দলটিকে সৃজনশীল ফুটবল খেলতে হবে, যেন প্রতিপক্ষের ডিফেন্সকে বিভ্রান্ত করতে পারে।

আগামী বছর বার্সা ছাড়তে পারেন মেসি এমন গুঞ্জন চলছে। শেষ পর্যন্ত মেসি বার্সা ছাড়লে কোথায় যেতে পারেন তা নিয়ে আগাম ধারণা দিলেন রিভালদো। তিনি বলেন, অনেক এজেন্ট হয়তো জুভেন্টাসে মেসি-রোনাল্ডো জুটির স্বপ্ন দেখছেন। তেমন কিছু হলে বিশ্ব একটা ঝাঁকুনি খাবে। দুইজনকে একসঙ্গে খেলতে দেখাটা হবে ঐতিহাসিক ব্যাপার। মেসির ওপর বিনিয়োগকৃত অর্থ তুলে নিতে জুভেন্টাসের কোনো সমস্যা হবে না।

আর্কাইভ

August 2020
S M T W T F S
« Jul    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com