পশুরহাট স্বাস্থ্যঝুঁকিকে ভয়ানক মাত্রায় নিয়ে যেতে পারে: কাদের

প্রকাশিত: ৩:১৪ অপরাহ্ণ, জুলাই ১, ২০২০

পশুরহাট স্বাস্থ্যঝুঁকিকে ভয়ানক মাত্রায় নিয়ে যেতে পারে: কাদের

কোভিড-১৯ পরিস্থিতিতে কোরবানির পশুরহাট স্থাপনে সতর্কতা অবলম্বনের আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, কঠোরভাবে স্বাস্থ্যবিধি প্রতিপালন না করলে কোরবানির পশুরহাট স্বাস্থ্যঝুঁকিকে ভয়ানক মাত্রায় নিয়ে যেতে পারে। এ বিষয়ে সংশ্লিষ্টদের আগেই করণীয় নির্ধারণের আহ্বান জানান মন্ত্রী।

ওবায়দুল কাদের আজ রাজধানীতে সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এসব কথা বলেন।

তিনি বলেন, ঈদুল আযহা উপলক্ষে কোরবানির পশুরহাট সংক্রমণের হার আরও বাড়িয়ে দেয়ার আশংকা থাকায় এ বিষয়ে গভীরভাবে চিন্তা করে কার্যকর গাইডলাইন তৈরি করতে হবে।

মন্ত্রী বলেন, যত্রতত্র পশুরহাটের অনুমতি দেয়া যাবে না। প্রয়োজনে পশুরহাটের সংখ্যা কমিয়ে আনতে হবে।

তিনি বলেন, মহাসড়ক ও এর আশেপাশে পশুরহাটের অনুমতি দেয়া যাবে না।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, দেশের ৯ টি জেলায় বন্যা দেখা দিয়েছে, করোনার পাশাপাশি ঘূর্নিঝড়ে আম্পানের রেশ না কাটতেই বন্যার পানিতে ডুবে যাচ্ছে বসত বাড়ি, কৃষকের ফসল,মানুষের স্বপ্ন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রয়োজনীয় নির্দেশনা অনুযায়ী বন্যা কবলিত জেলাসমূহে ত্রাণ পাঠানো হচ্ছে জানিয়ে মন্ত্রী বলেন, আমাদের আস্থার প্রাচীর,মনোবলের আলোকশিখা প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটি বিষয়ে নিবিড়ভাবে মনিটর করছেন।

তিনি সবাইকে ঐক্য এবং সাহসিকতার সঙ্গে এ সব দুর্যোগ উত্তরনে কাজ কারারও আহ্বান জানান।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রশাসনের পাশাপাশি বন্যার্ত মানুষের পাশে দাঁড়াতে সময়ের সাহসী যোদ্ধা,মানবিক ও জনবান্ধব আওয়ামী লীগ নেতাকর্মীদের আহ্বান জানান।

ওবায়দুল কাদের বলেন, নানান প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় ইতিমধ্যে বাংলাদেশ যে সক্ষমতা দেখিয়েছে প্রধানমন্ত্রীর নেতৃত্বে সেই ধারাবাহিকতায় এবারও অসহায় মানুষের পাশে থেকে দুর্যোগ মোকাবিলায় সক্ষম হবো ইনশাআল্লাহ।

এ সংক্রান্ত আরও সংবাদ

আর্কাইভ

August 2020
S M T W T F S
« Jul    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com