করোনা : সিলেটে আক্রান্ত ও মৃত্যুর তালিকায় বাড়ছে চিকিৎসকদের নাম

প্রকাশিত: ৭:৩০ অপরাহ্ণ, জুন ২৯, ২০২০

করোনা : সিলেটে আক্রান্ত ও মৃত্যুর তালিকায় বাড়ছে চিকিৎসকদের নাম

ডেস্ক রিপোর্ট :: সিলেটে মহামারি করোনায় একের পর এক আক্রান্ত হচ্ছেন বিশেষজ্ঞ চিকিৎসকরা। নিজেদের প্রাণের মায়া তুচ্ছ করে করোনা রোগীদের সেবা দিতে গিয়েই আক্রান্ত হচ্ছেন এবং প্রাণও হারাচ্ছেন তারা। সর্বশেষ সিলেটে করোনায় মারা গেছেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মানসিক রোগ বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ডা. গোপাল শঙ্কর দে।

গত শনিবার রাত ৮টার দিকে নগরের বেসরকারি একটি হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে তিনি মারা যান। পরদিন রবিবার রাতে ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে তার নমুনা পরীক্ষায় রিপোর্ট পজেটিভ আসে।

জানা গেছে, গত কয়েকদিনের ব্যবধানে সিলেটে বেশ কয়েকজন বিশেষজ্ঞ চিকিৎসক পজেটিভ শনাক্ত হওয়ার খবর পাওয়া গেছে। এর মধ্যে মাউন্ট এডোরা হসপিটালের হৃদরোগ বিশেষজ্ঞ প্রফেসর ডা. আমিনুর রহমান লস্কর, রক্তরোগ বিশেষজ্ঞ ডা. নাজমুল ইসলাম, শিশুরোগ বিশেষজ্ঞ ডা. মোয়াজ্জেম হোসেন হারুণ ও মেডিসিন বিশেষজ্ঞ ডা. হোসেন আহমদ উল্লেখ্যযোগ্য।

এ বিষয়ে মাউন্ট এডোরা হসপিটালের মার্কেটিং অ্যাডভাইজার মোহাম্মদ রাশেদুল ইসলাম আজ সোমবার সিলেটভিউ-কে বলেন, এই চার বিশেষজ্ঞ ডাক্তার বর্তমানে মাউন্ট এডোরায় চিকিৎসাধিন। কারো অবস্থা আশঙ্কজনক নয়। তবে সবারই অক্সিজেন সাপোর্ট প্রয়োজন হচ্ছে এখন পর্যন্ত।

রাশেদুল ইসলাম বলেন, তারা আলাদা আলাদা দিনে পজেটিভ শনাক্ত হয়েছেন। আক্রান্ত হওয়ার পরে মাউন্ট এডোরায় ভর্তি হয়েছেন তারা।

এদিকে, সিলেটে মহামারি করোনায় একের পর এক বিশেষজ্ঞ চিকিৎসকদের আক্রান্ত হওয়ার ঘটনায় উদ্বেগ-উৎকণ্ঠা বিরাজ করছে সিলেটের বিভিন্ন রোগের রোগী ও সাধারণ মানুষের মাঝে। নিজেদের শারীরিক অসুস্থতায় যাদের শরণাপন্ন হন তারা মহামারিতে আক্রান্ত হওয়ায় রোগীরা এখন যাবেন কোথায়- এই আশঙ্কাই বিরাজ করছে সিলেটবাসীর মাঝে।

উল্লেখ্য, দেশের এবং সিলেটের প্রথম চিকিৎসক হিসেবে করোনাভাইরাসে মৃত্যু ঘটে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডা. মঈনুদ্দিনের। তিনি গত ১৫ এপ্রিল সকালে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

সুত্র:সিলেটভিউ

আর্কাইভ

জুলাই ২০২০
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« জুন    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com