বার্সাকে টপকে আবারও শীর্ষস্থানে রিয়াল

প্রকাশিত: ৭:১৩ অপরাহ্ণ, জুন ২৯, ২০২০

বার্সাকে টপকে আবারও শীর্ষস্থানে রিয়াল

লা লিগার চলতি মৌসুমে শীর্ষস্থান দখলের লড়াইয়ে ইঁদুর-বিড়াল খেলায় মেতেছিল বার্সেলোনা-রিয়াল মাদ্রিদ। দীর্ঘদিন স্থগিত থাকার পর মাঠে ফিরে পুনরায় সিংহাসনের লড়াইয়ে মেতে ওঠেছে এই দুই স্প্যানিশ জায়ান্ট। একদিন আগে সেল্তা ভিগোর বিপক্ষে ড্র করলেও শীর্ষস্থানে ওঠেছিল বার্সা। পরেরদিন ঠিকই চির প্রতিদ্বন্দ্বীদের দুইয়ে ঠেলে দিল রিয়াল।

রবিবার তলানির দল এস্পানিওলকে ১-০ ব্যবধানে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থান দখল করেছে জিনেদিন জিদানের দল।

শুরু থেকে দুর্দান্ত খেললেও গোলের জন্য রিয়ালকে অপেক্ষা করতে হয়েছে প্রথমার্ধের শেষ মিনিট অবধি। স্বাগতিকদের ডিফেন্ডার বার্নার্দো এসপিনোসার দু’পায়ের ফাঁক দিয়ে করিম বেনজেমার বুদ্ধিদীপ্ত ব্যাক-হিল পাস থেকে ৪৫তম মিনিটে লস ব্লাঙ্কোসদের এগিয়ে দেন কাসেমিরো।

এর আগেও অবশ্য গোলের সুযোগ পেয়েছিলেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার। কিন্তু কাসেমিরোকে আশাহত করেছিলেন এস্পানিওলের স্প্যানিশ গোলরক্ষক দিয়াগো লোপেজ। গোল হজমের পর সমতায় ফিরতে আক্রমণ শাণায় স্বাগতিকরাও। কিন্তু পাঁচটি দুর্দান্ত সেভে রিয়ালের গোলপোস্ট অক্ষত রাখেন বেলজিয়ান গোলরক্ষক থিবু কোর্তোয়া।

এই জয়ে শিরোপার সুবাস পাচ্ছে জিজুর শিষ্যরা। তার জন্য বাকি ছয় ম্যাচের প্রত্যেকটিতে জিততে হবে অথবা পাঁচ জয়ের পাশাপাশি একটি ড্র হলেও চ্যাম্পিয়ন হবে রিয়াল। ২০১২ সালে শেষবার লা লিগা জিতেছিল তারা।

বুধবার (০২ জুলাই) ক্যাম্প ন্যু সফরে যাবে রিয়ালের নগর প্রতিদ্বন্দ্বী অ্যাতলেটিকো মাদ্রিদ। দিয়েগো সিমিওনের দল যদি বার্সাকে রুখে দিতে পারে তবে শিরোপা জয় সহজ হয়ে দাঁড়াবে ৩২ ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে শীর্ষে লস ব্লাঙ্কোসদের জন্য। সমান ম্যাচে তাদের চেয়ে দুই পয়েন্ট পিছিয়ে কাতালানরা।

আর্কাইভ

জুলাই ২০২০
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« জুন    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com