সিলেটের চার জেলায় ১৮২ জনের করোনা শনাক্ত

প্রকাশিত: ১২:০৭ অপরাহ্ণ, জুন ২৭, ২০২০

সিলেটের চার জেলায় ১৮২ জনের করোনা শনাক্ত

সিলেট বিভাগের চার জেলায় নতুন করে ১৮২ জনের দেহে করোনা ভাইরাসের অস্তিত্ব শনাক্ত করা হয়েছে। এনিয়ে বর্তমানে পুরো বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৯২ জন।

শুক্রবার বিভাগের চার জেলায় ১৮২ জনের মধ্যে সিলেট জেলায় ১২২ জন, সুনামগঞ্জে ২২ জন, হবিগঞ্জে ১০ জন ও মৌলভীবাজারে ২৮ জন রয়েছে। সিলেট ও ঢাকার ল্যাবে নতুন আক্রান্তদের নমুনা পরীক্ষা হয়েছে।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানিয়েছেন, শুক্রবার ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৪৭০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ১২২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। ফলে সিলেট জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২ হাজার ২১৪ জন।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানিয়েছেন, এদিন সুনামগঞ্জের ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে ২২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এদের নিয়ে সুনামগঞ্জে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৯৩২ জন।

হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মখলিছুর রহমান জানান, শুক্রবার ঢাকার ল্যাব থেকে জেলায় নতুন করে ১০ জনের করোনা শনাক্ত হওয়ার তথ্য জানানো হয়েছে। এদের মধ্যে সদর উপজেলায় ৮ জন বাহুবলের ২ জন রয়েছে। নতুনদের শনাক্ত হওয়া রোগীদের নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা এখন ৫৩২ জন।

হবিগঞ্জের সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ জানিয়েছেন, এদিন ঢাকার ল্যাব থেকে জেলার ২৮ জনের করোনা আক্রান্ত হওয়ার তথ্য নিশ্চিত করা হয়েছে। এদের মধ্যে সদর উপজেলার ১৮ জন, জুড়িতে ৫ জন, কুলাউড়া ও কমলগঞ্জে ২ জন করে এবং রাজনগরে একজন শনাক্ত হয়েছে। জেলায় মোট আক্রান্ত এখন ৪১৪ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান জানিয়েছেন, এখন পর্যন্ত পুরো বিভাগে ৯৭০ জন করোনা থেকে সুস্থ হয়েছেন এবং বিভিন্ন হাসপাতালে বর্তমানে ভর্তি আছেন ২৫৩ জন। শুক্রবার নতুন করে কেউ মারা না যাওয়ায় বিভাগে মোট মৃতের সংখ্যা ৬৩ জনই রয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

আর্কাইভ

জুলাই ২০২০
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« জুন    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com