খেলোয়াড়দের বাড়তি সতর্ক হওয়ার পরামর্শ নাসের হুসেনের

প্রকাশিত: ৯:৪৫ অপরাহ্ণ, জুন ৩, ২০২০

খেলোয়াড়দের বাড়তি সতর্ক হওয়ার পরামর্শ নাসের হুসেনের

মহামারী করোনাভাইরাসের মধ্যে আগামী জুলাই মাসে টেস্ট সিরিজে অংশ নিবে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। করোনা সংক্রমণ এড়াতেই দর্শকশূন্য মাঠে খেলা হবে। তবে মাঠে দর্শক না থাকলেও সংক্রমণ এড়াতে ক্রিকেটারদের বাড়তি সতর্কতা অবলম্বন করার পরামর্শ দিয়েছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক নাসের হুসেন।

স্কাই স্পোর্টসকে সাবেক ইংলিশ তারকা ক্রিকেটার বলেছেন, ক্রিকেটাররা মাঠে উইকেট শিকার আর সেঞ্চুরি করার পর যেভাবে উদযাপন করে অভ্যস্ত সেটা তারা চাইলেও হঠাৎ করে ছাড়তে পারবে না। কারণ তারা এভাবে গত ১০ বছর ধরে উদযাপন করে অভ্যস্ত। তাদের মস্তিষ্ক থেকে সেটা ঝেড়ে ফেলে দিতে হলে তাদের বাড়তি সতর্ক হতে হবে। অন্যথায় মনের অজান্তেই তারা একে অপরের সঙ্গে করমর্দন বা কোলাকুলি করে ফেলতে পারে, যা করোনায় বড় বিপদ ঠেকে আনবে।

৫২ বছর বয়সী নাসের হুসেন আরও বলেছেন, দীর্ঘদিন ধরেই বলে মুখের লালা ব্যবহারে অভ্যস্ত বোলাররা। এখন লালার মাধ্যমে করোনা সংক্রমণ ছড়ানোর ঝুঁকি বেশি। বল চকচকে রাখতে হলে তাদের লালার ব্যবহার থেকেও বিরত থাকতে হবে। হঠাৎ করেই তারা হয়ত ছাড়তে পারবে না, এ জন্য অনুশীলন ক্যাম্প থেকেই তাদের এ ব্যাপারে সতর্ক হতে হবে।

ইংল্যান্ডের হয়ে ৯৬টি টেস্ট আর ৮৮টি ওয়ানডে ম্যাচ খেলে ১৫টি সেঞ্চুরির সাহায়ে ৮ হাজার ৯৬ রান করা ইংলিশ এ সাবেক তারকা ব্যাটসম্যান আরও বলেন, করোনা এড়াতে ক্রিকেটারদের মাঠে, ড্রেসিংরুমেএবং লকার ব্যবহারেও বড়তি সতর্ক হতে হবে।

আর্কাইভ

জুলাই ২০২০
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« জুন    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com