করোনাযুদ্ধে জয়ী ৭২২ পুলিশ সদস্য

প্রকাশিত: ৯:০৬ অপরাহ্ণ, মে ২৩, ২০২০

করোনাযুদ্ধে জয়ী ৭২২ পুলিশ সদস্য

দেশে মহামারী করোনাভাইরাসের বিরুদ্ধে সম্মুখ সমরে মাঠে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন বাংলাদেশ পুলিশ বাহিনীর সদস্যরা।

জীবনের ঝুঁকি নিয়ে মানুষের সুরক্ষায় করোনার বিরুদ্ধে লড়াইয়ে এখন পর্যন্ত তিন হাজার ৩৫১ জন পুলিশ সদস্য প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। যা দেশে মোট আক্রান্তের একটি বড় অংশ।

এদের মধ্যে করোনাযুদ্ধে জয়ী হয়ে ৭২২ জন সুস্থ হয়েছেন বলে জানিয়েছে পুলিশ সদর দফতর। এসব পুলিশ সদস্যের অনেকেই আবার কাজে যোগদান করেছেন।

পুলিশ সদর দফতর সুত্র আরও জানিয়েছে, এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ১১ পুলিশ সদস্য মারা গেছেন। তবে উন্নত চিকিৎসা নিশ্চিত করায় সুস্থের সংখ্যা দিন দিন বাড়ছে। কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে শুক্রবার রাতে আরও ১২১ পুলিশ সদস্যকে সুস্থতার ছাড়পত্র দেয়া হয়।

এ বিষয়ে পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সোহেল রানা বলেন, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ ও ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম আক্রান্ত পুলিশ সদস্যদের সার্বক্ষণিক খোঁজখবর রাখছেন এবং বাহিনীর সদস্যদের সুচিকিৎসা নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা প্রদান করে যাচ্ছেন প্রতিনিয়ত।

তিনি আরও বলেন, মাঠে নিয়োজিত সদস্যদের করোনা থেকে সুরক্ষায় তাদের জন্য সুরক্ষা সামগ্রী ও পর্যাপ্ত জীবাণুনাশক সরবরাহ ও ব্যবহার নিশ্চিত করা হয়েছে।

প্রসঙ্গত, শুরু থেকেই কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে ও বিভাগীয় পুলিশ হাসপাতালগুলোতে করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের সুচিকিৎসা দেয়া হচ্ছে। পরে আক্রান্তের সংখ্যা বেড়ে গেলে রাজধানী ঢাকা এবং ঢাকার বাইরে বিভাগীয় শহরে আধুনিক চিকিৎসা সুবিধাসম্পন্ন বেসরকারি হাসপাতালে আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসাসেবা দেয়া হচ্ছে।

আর্কাইভ

মে ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com