করোনা দুর্যোগে নিরব মহানগর বিএনপি”সরব এমদাদ মিফতাহ” আরিফের ভূমিকায় হতাশ তৃণমূল

প্রকাশিত: ৬:০৮ অপরাহ্ণ, মে ২৩, ২০২০

করোনা দুর্যোগে নিরব মহানগর বিএনপি”সরব এমদাদ মিফতাহ” আরিফের ভূমিকায় হতাশ তৃণমূল

সিলেটের কন্ঠ ডেস্ক:

বৈশ্বিক মহামারী করোনা ( কোভিড – ১৯ ) দুর্যোগের বতর্মান সংকটময় মুহুর্তে বিএনপির সর্বস্তরের নেতাকর্মীদের জনগণের পাশে দাঁড়ানোর নির্দেশনা থাকলেও সিলেট মহানগর বিএনপি কার্যত নিরব। বিচ্ছিন্ন ভাবে মহানগরের নেতাকর্মীরা দলের নির্যাতিত নেতাকর্মী ও নিম্নবিত্তদের পাশে দাঁড়ালেও মূল নেতৃত্ব মাঠে অনুপস্থিত। মহানগর বিএনপির সভাপতি নাসিম হুসেইনকে কোথাও দেখা যাচ্ছে না। সিলেট সিটি কর্পোরেশনের মেয়র ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আরিফুল হক চৌধুরীর ভূমিকাও প্রশ্নবিদ্ধ। দলের নেতাকর্মীদের পিঠে সওয়ার হয়ে পরপর দু’বার মেয়র নির্বাচিত হলেও দুর্দিনে নির্যাতিতদের পাশে নেই মেয়র আরিফ, এমন অভিযোগ দলের নেতাকর্মীদের। ক্ষুব্ধ নেতাকর্মীদের অভিযোগ, দলের নেতাকর্মী তো দূরের কথা। মেয়র নির্বাচনে যারা জীবনের চরম ঝুঁকি নিয়ে আরিফের জন্য কাজ করেছেন, নির্বাচনে এজেন্ট হয়েছেন এবং গায়েবী মামলার আসামী হয়েছেন, তাদেরও কোনো খোঁজ খবর রাখছেন না আরিফ। বরং সরকারি দল আওয়ামী লীগের সুযোগ সুবিধা নিয়ে ব‍্যস্ত বেশি আরিফ। মহানগরের সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম রয়েছেন যুক্তরাজ্যে আর সিনিয়র যুগ্ম সম্পাদক আজমল বক্ত সাদেক আছেন যুক্তরাষ্ট্রে। ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এডভোকেট শামীম সিদ্দিকী বিভিন্ন কর্মসূচিতে উপস্থিত থাকলেও দলীয় নির্যাতিত বা গরীব নিম্নবিত্তদের জন্য তার কোনো উদ্যোগ চোখে পড়েনি। এহেন অবস্থায় সিলেট মহানগর বিএনপি’তে বিরাজ করছে হ-য-র-ল-ব অবস্থা। বতর্মান পরিস্থিতিতে ব‍্যতিক্রম হয়ে উঠেছেন মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক এমদাদ আহমদ চৌধুরী ও নির্বাচিত সাংগঠনিক সম্পাদক মিফতাহ সিদ্দিকী। তারা বিভিন্ন ভাবে দলের গুম ও নির্যাতিত নেতাকর্মীদের পরিবার , নিম্নবিত্ত, করোনা আক্রান্ত, শ্রমজীবীসহ সমাজের বিভিন্ন স্তরের মানুষের পাশে দাঁড়িয়ে দলের ইজ্জত রক্ষা করেছেন।

মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক এমদাদ আহমদ চৌধুরী দলের গুম ও নির্যাতিত নেতাকর্মীদের পরিবারবর্গ এবং করোনা ভাইরাসে আক্রান্তদের পরিবার, শ্রমজীবী, নিম্নবিত্ত, অনাথ, ফকির, দুঃস্থ, এতিম, গরীব ও মিসকিনদের মধ্যে খাদ্য সামগ্রী এবং ঈদ উপহার বিতরণ করে মহানগরের নেতা কর্মীদের মনে আলাদা একটা অবস্থান করে নিয়েছেন।
এদিকে মহানগর বিএনপির নির্বাচিত সাংগঠনিক সম্পাদক মিফতাহ সিদ্দিকী বৈশ্বিক মহামারীর প্রথম থেকেই মহানগরের ২৭ টি ওয়ার্ডের নেতাকর্মী ও সংগঠকদের সাথে যোগাযোগ করে চলেছেন। তিনি দু’তিন দফায় ২৭ টি ওয়ার্ডের নেতৃবৃন্দের মাধ্যমে দরিদ্রদের মধ্যে ত্রাণ ও খাদ‍্য সামগ্রী, ঔষধ পত্র এবং ঈদ উপহার বিতরণ করেছেন। এছাড়াও মিফতাহ সিদ্দিকী সিলেটে করোনা হাসপাতাল হিসেবে পরিচিত ডাঃ সামসুদ্দিন হাসপাতালে চিকিৎসাধীন করোনা আক্রান্তদের মধ্যে ড‍্যাবের মাধ্যমে বিভিন্ন সময়ে ইফতার ও সেহেরি বিতরণ করে সিলেটে আলোচনায় উঠে এসেছেন।

আর্কাইভ

মে ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com