আজ রেকর্ড ১৮৭৩ জন শনাক্ত, ২০ জনের মৃত্যু

প্রকাশিত: ৩:০৮ অপরাহ্ণ, মে ২৩, ২০২০

আজ রেকর্ড ১৮৭৩ জন শনাক্ত, ২০ জনের মৃত্যু

ডেস্ক রিপোর্টঃ

দেশে নতুন করে আরও ১ হাজার ৮৭৩ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। এছাড়া গেল ২৪ ঘণ্টায় মারা গেছেন ২০ জন।

করোনা ভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে শনিবার (২৩ মে) দুপুরে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে শুক্রবার দেশে করোনা ভাইরাসে সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ৩০ হাজার ছাড়িয়ে যায়। একই সঙ্গে বিশ্বের দুই শতাধিক দেশ ও অঞ্চলের মধ্যে সংক্রমিত রোগীর সংখ্যা বিবেচনায় করা তালিকায় বাংলাদেশ উঠে আসে ২৭ নম্বরে।

দেশে ৮ মার্চ প্রথম করোনা ভাইরাসের রোগী শনাক্তের পর থেকে ওই মাসে সংক্রমণের সংখ্যা অনেকটা এক রকমই ছিল। কিন্তু এপ্রিলের এসে তা ধীরে ধীরে বাড়তে শুরু করে। বর্তমানে প্রায় প্রতিদিনই সহস্রাধিক রোগী শনাক্ত হচ্ছেন।

তবে এই আতঙ্কের মধ্যেই বিশ্বব্যাপী আলোচিত ওষুধ রেমডিসিভির উৎপাদন শুরু করেছে বাংলাদেশ। গেল বৃহস্পতিবার ওই ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠান বেক্সিমকো ফার্মাসিউটিক্যাস তা স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের হাতে তুলে দেয়। এছাড়া বাংলাদেশ পুলিশ হাসপাতালও দুটি ওষুধ প্রয়োগে ব্যাপক সফলতা পাওয়ার দাবি করেছে।

ওষুধের পাশাপাশি ভ্যাকসিন নিয়ে তো কাজ চলছেই। শতাধিক প্রতিষ্ঠান ভ্যাকসিন উৎপাদনের জন্য কাজ চালিয়ে গেলেও এখনো পুরোপুরি সফলতার তথ্য মেলেনি কারো থেকে। তবে খুব শিগগিরই এই ভাইরাসের ভ্যাকসিন পাওয়া যাচ্ছে না বলেও শঙ্কা প্রকাশ করেছেন কিছু বিশেষজ্ঞ।

মানুষের ভয়-ভীতি, শঙ্কা আর বিশেষজ্ঞদের সম্ভাবনের বুলির মধ্যে করোনায় সংক্রমণ বাড়ছেই। এখন পর্যন্ত বিশ্বে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৩ লাখ ৮১ হাজার ৯০ জনে। এছাড়া ভাইরাসটিতে আক্রান্ত হওয়ার পর মারা গেছেন ৩ লাখ ৪০ হাজার ৭৫ জন এবং সংক্রমণ মুক্ত হয়েছেন ২১ লাখ ৬০ হাজার ৮৭৭ জন।

আর্কাইভ

জুলাই ২০২০
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« জুন    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com