৪৫ নয়, বুধবার সিলেটে করোনা শনাক্ত হয় ৪০ জনের

প্রকাশিত: ৫:৪৫ অপরাহ্ণ, মে ২১, ২০২০

৪৫ নয়, বুধবার সিলেটে করোনা শনাক্ত হয় ৪০ জনের

সিলেটে গতকাল বুধবার একদিনে ৪৫ জন নয়, ৪০ জন করোনা আক্রান্ত নতুন রোগী শনাক্ত করা হয়েছে। এর মধ্যে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পরীক্ষায় ২১ জনকে এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে নতুন ১৯ জন রোগীকে শনাক্ত করা হয়।

বুধবার রাতে ওসমানী মেডিকেল কলেজের উপপরিচালক হিমাংশু লাল রায় ওসমানীর পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষার একদিনে নতুন করে ২২ জন করোনা আক্রান্ত শনাক্ত হওয়ার খবর জানিয়েছিলেন।

এছাড়া শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের সহকারী অধ্যাপক জিয়াউল ফারুক জয় গতরাতে শাবির পিসিআর ল্যাবে একদিনে ২৩ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন বলে জানান।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আনিসুর রহমান আজ বৃহস্পতিবার বলেন, ওসমানী মেডিকেলের পিসিআর ল্যাবে প্রিন্টিং মিসটেকে ২১ জন করোনা আক্রান্তকে ২২ জন দেখানো হয়েছিল। ওইখানে একজন করোনা আক্রান্তের নাম দুইবার এসেছে। তাই ওসমানীর ল্যাবে প্রকৃত নতুন রোগী শনাক্তের সংখ্যা হবে ২১।

শাবিপ্রবির ল্যাবে ২৩ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসার খবর ঠিক আছে জানিয়ে তিনি বলেন, ‘এর মধ্যে চারজন পুরোনো রোগী রয়েছেন। তাদের নমুনা পুনরায় পরীক্ষা করা হয়েছে। তাই এ চারজনকে নতুন শনাক্তের তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে।’

তিনি জানান, আজ বৃহস্পতিবার (২১ মে) সকাল পর্যন্ত সিলেট বিভাগে ৪৯৯ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। এর মধ্যে সিলেট জেলায় ২২৫ জন, হবিগঞ্জে ১৩১ জন, সুনামগঞ্জে ৮২ জন ও মৌলভীবাজারে ৬১ জন।

আজ সকাল পর্যন্ত সিলেট বিভাগে সুস্থ হয়েছেন ১৪৫ জন করোনা আক্রান্ত রোগী। এর মধ্যে সিলেট জেলায় ২৮ জন, সুনামগঞ্জে ৫০ জন, হবিগঞ্জে ৫৯ জন ও মৌলভীবাজারে ৮ জন।

সিলেট বিভাগে করোনা আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সিলেট জেলায় ৮ জন, হবিগঞ্জে একজন ও মৌলভীবাজারে ২ জন।

আর্কাইভ

মে ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com