সিলেট ছেড়েছেন শতাধিক ব্রিটিশ নাগরিক

প্রকাশিত: ৫:৩৮ অপরাহ্ণ, মে ২০, ২০২০

সিলেট ছেড়েছেন শতাধিক ব্রিটিশ নাগরিক

সিলেট ছেড়েছেন আরও শতাধিক ব্রিটিশ নাগরিক। সিলেট থেকে ঢাকা হয়ে লন্ডন যাবেন তারা।

বুধবার (২০ মে) সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে একটি বিশেষ ফ্লাইটে ঢাকা নিয়ে যাওয়া হয় তাদের।

ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ বিষয়টি নিশ্চিত করেছেন। তবে কতজন ব্রিটিশ নাগরিক সিলেট ছেড়েছেন তা বলতে পারেননি তিনি।

জানা যায়, করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে বাংলাদেশে অবস্থানরত ব্রিটিশ নাগরিকদের দেশে ফেরাতে আরও তিনটি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করেছে দেশটি। এসব ফ্লাইটে ৯০০ এর বেশি ব্রিটিশ নাগরিক যুক্তরাজ্যে যাবেন। আজ ২০ মে ও আগামী ২৬ ও ৩১ মে এসব ফ্লাইট ঢাকা থেকে লন্ডনের উদ্দেশে ছাড়বে। সিলেট থেকে ঢাকা হয়ে লন্ডন যাবে এ তিনটি ফ্লাইট। এ নিয়ে বাংলাদেশে থেকে মোট ১২টি চার্টার্ড ফ্লাইটে ২ হাজার ৮শ’র বেশি নাগরিককে ফিরিয়ে নিচ্ছে যুক্তরাজ্য।

এর আগে বাংলাদেশে আটকে পড়া ব্রিটিশ নাগরিকদের জন্য প্রথম দফায় চারটি ও দ্বিতীয় দফায় পাঁচটি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হয়। প্রথম দফায় ব্রিটিশ এয়ারওয়েজের চারটি বিশেষ ফ্লাইটে বাংলাদেশ থেকে লন্ডন গেছেন ব্রিটিশ নাগরিকরা। গত ২১, ২৩, ২৫ ও ২৬ এপ্রিল আরও চারটি ফ্লাইট ঢাকা থেকে লন্ডনে যায়। দ্বিতীয় দফার প্রথম ফ্লাইট ২৯ এপ্রিল সিলেট থেকে ঢাকা হয়ে লন্ডন যায়। ১ মে সিলেট থেকে ঢাকা হয়ে লন্ডন যায় দ্বিতীয় ফ্লাইট। ৩ মে ঢাকা থেকে লন্ডন যায় তৃতীয় ফ্লাইট। ৫ মে সিলেট থেকে ঢাকা হয়ে লন্ডন যায় চতুর্থ ফ্লাইট। আর ৭ মে সিলেট থেকে ঢাকা হয়ে লন্ডন যায় পঞ্চম ফ্লাইট।

ব্রিটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন বলেন, ব্রিটিশ নাগরিকদের দেশে ফিরিয়ে নিতে আমরা বাংলাদেশ সরকার, এয়ারলাইন্স এবং স্থানীয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আন্তরিকতার সঙ্গে কাজ করছি। এক্ষেত্রে আমাদের অগ্রাধিকার হলো- শারীরিকভাবে অসুস্থরা। করোনাভাইরাসের প্রসারের পর থেকেই ব্রিটিশ সরকার নাগরিকদের দেশে ফিরিয়ে নিতে উদ্যোগ অব্যাহত রেখেছে। করোনাভাইরাসের কারণে ঢাকার সঙ্গে চীন ছাড়া সব দেশের বিমান যোগাযোগ বন্ধ রয়েছে। তবে বিদেশি নাগরিকরা বাংলাদেশ ছাড়তে চাইলে তাদের চার্টার্ড ফ্লাইট ব্যবহারের অনুমতি দেওয়া হয়েছে।

আর্কাইভ

জুন ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com