যুবরাজকে ছুরি মেরেছে ধোনি-কোহলি, যোগরাজের অভিযোগ নাকচ কাইফের

প্রকাশিত: ১:৪০ অপরাহ্ণ, মে ২০, ২০২০

যুবরাজকে ছুরি মেরেছে ধোনি-কোহলি, যোগরাজের অভিযোগ নাকচ কাইফের

মহেন্দ্র সিং ধোনির ওপর বিষোদগার করাটা এখন অভ্যাসে পরিণত হয়েছে যোগরাজ সিংয়ের। ভারতের সাবেক ক্রিকেটারের ধারণা– ধোনির কারণেই তার ছেলে যুবরাজের ক্যারিয়ার দীর্ঘায়িত হয়নি।

সম্প্রতি বোমা ফাটিয়েছেন যোগরাজ। তিনি জানিয়েছেন, শুধু ধোনিই নন; বিরাট কোহলি ও নির্বাচকরাও যুবরাজের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে। তার পিঠে ছুরি মেরেছে।

তবে যোগরাজের অভিযোগ উড়িয়ে দিয়েছেন যুবির দীর্ঘদিনের সতীর্থ মোহাম্মদ কাইফ।

কয়েক দিন আগে যোগরাজ বলেন, ধোনি-কোহলি ও নির্বাচকরা আমার ছেলের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে। যুবির পিঠে ছুরি মেরেছে তারা। সম্প্রতি আমি বর্তমান হেড কোচ রবি শাস্ত্রীর সঙ্গে দেখা করেছি। সে আমার সঙ্গে একটা ছবি তুলতে চেয়েছিল। ওই সময় আমি তাকে বলি– গ্রেট ক্রিকেটারদের পারফরম্যান্সের ভিত্তিতে বিদায় জানানো উচিত। আমি ওকে বলেছি– দেশের ক্রিকেটে ধোনি, কোহলি ও রোহিতদের অবদান অনেক। অন্তত তাদের যেন বিসিসিআই সসম্মানে অবসরে পাঠায়।

পরিপ্রেক্ষিতে কাইফ বললেন, আমার মনে হয় না যুবরাজের বাবার অভিযোগ সঠিক। কিন্তু যুবি সীমিত ওভারের ক্রিকেটে চ্যাম্পিয়ন ক্রিকেটার। তার আরও সুযোগ পাওয়া উচিত ছিল। কিন্তু মাথায় রাখতে হবে– এটি টিম ইন্ডিয়া। এখানে কেউ কয়েকটা ম্যাচে পারফরম্যান্স করতে না পারলে দলে তার টিকে থাকা কঠিন হয়ে যায়। কারণ প্রতিভাবান অনেক ক্রিকেটার টিমে সুযোগ পাওয়ার অপেক্ষায় থাকে।

বরং ধোনির নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেছেন কাইফ। তিনি বলেন, সে সাদা বলের ক্রিকেটে সফলতম অধিনায়ক। নিজের মতো দল বেছে নেয়ার স্বাধীনতা আছে তার। সে যদি ব্যর্থ হতো, তা হলে প্রশ্ন তোলা যেত।

ন্যাটওয়েস্ট ট্রফির নায়ক বলেন, ক্রিকেটে ধোনির রেকর্ড অসামান্য। দেশকে প্রচুর ট্রফি দিয়েছে সে। তাই নির্বাচকরা তাকে স্বাধীনতা দিয়েছে এবং তার মতামত শুনেছে। এটিই স্বাভাবিক। এখানে কোনো ফেভারিট তত্ত্ব কাজ করে না।

তথ্যসূত্র: দ্য ক্রিকেট টাইমস

আর্কাইভ

মে ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com