সিলেটে নতুন শনাক্ত ২৮, মোট করোনা আক্রান্ত ৪৬১ জন

প্রকাশিত: ১২:১৮ অপরাহ্ণ, মে ২০, ২০২০

সিলেটে নতুন শনাক্ত ২৮, মোট করোনা আক্রান্ত ৪৬১ জন

সিলেট বিভাগে একদিনে ২৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। তাদের মধ্যে সিলেট জেলায়  ২১ জন ও সুনামগঞ্জ জেলায় ৭ জন রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে সিলেট বিভাগে মোট করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ৪৬১ জনে।

মঙ্গলবার (১৯ মে) রাতে নতুন আক্রান্ত ২৮ জনের তথ্য নিশ্চিত করেছেন সিলেট ও সুনামগঞ্জ জেলার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা। এর মধ্যে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে স্থাপিত পিসিআর ল্যাবে ২১ রোগী ও ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে বাকি ৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়।

সিলেটে শনাক্ত হওয়া ২১ জনের মধ্যে পুলিশ সদস্য, কারারক্ষী, চিকিৎসকসহ সাধারণ জনগণ রয়েছেন। এদিকে ময়মনসিংহে শনাক্ত হওয়ার সকলেই সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার। তাদের মধ্যে উপজেলা প্রশাসনের কর্মকর্তা, স্বাস্থ্যকর্মী, শিশু ও স্বাস্থ্যকর্মীদের পরিবারের সদস্যরাও রয়েছেন।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক হিমাংশু লাল রায় জানান, মঙ্গলবার ওসমানীর ল্যাবে ১৮৫ জনের শরীরের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২১ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়। আক্রান্তদের মধ্যে দুইজন সিলেট কেন্দ্রীয় কারাগারের কারারক্ষী ও মহানগর পুলিশের একজন পুলিশ সদস্য রয়েছেন। এনিয়ে সিলেট জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৮৬ জনে।

অন্যদিকে সিভিল সার্জন ডা. শামছুদ্দিন জানান মঙ্গলবার ধর্মপাশা উপজেলা থেকে ২৯ জনের নমুনা পরীক্ষার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে যার মধ্যে ৭ জনের করোনা পজিটিভ আসে।

আক্রান্তদের মধ্যে উপজেলা প্রশাসনের একজন প্রথম শ্রেণির কর্মকর্তা, হাসপাতালের এক আক্রান্ত নার্সের আত্মীয়, আরও এক নার্সের স্বামী, দুইজন কর্মচারী, আগে আক্রান্ত হওয়া এক কর্মচারীর নানী ও হাসপাতালে ভর্তি থাকা এক শিশু আক্রান্ত রয়েছে। শিশুটির বাড়ি নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলার হরিপুর গ্রামে। এ নিয়ে ধর্মপাশায় মোট শনাক্ত হয়েছে ১৪ জন এবং জেলায় মোট আক্রান্ত হয়েছেন ৮২ জন।

সিলেট ও সুনামগঞ্জ বাদে সিলেটের অন্যান্য দুই জেলায় মঙ্গলবার কোন রোগী শনাক্ত না হওয়ায় সেখানে আক্রান্তের সংখ্যা অপরিবর্তিত রয়েছে। সিলেটের হবিগঞ্জ ১৩২ জন ও মৌলভীবাজারে ৬১ জন রোগী শনাক্ত হয়েছেন। এদিকে বিভাগের ৪৬১ রোগীর মধ্যে মারা গেছেন ৭ জন ও সুস্থ হয়েছেন ৯২ জন। হাসপাতালে ভর্তি রয়েছেন ১৫৪ জন।

এ সংক্রান্ত আরও সংবাদ

আর্কাইভ

জুন ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com