কমলগঞ্জে হামলায় চা বাগান কর্মচারীসহ ২ জন আহত, আটক ৩

প্রকাশিত: ৮:৪৬ অপরাহ্ণ, মে ১৭, ২০২০

কমলগঞ্জে হামলায় চা বাগান কর্মচারীসহ ২ জন আহত, আটক ৩

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মাধবপুর ইউনিয়নের ধলই চা বাগানে করোনাভাইরাসের কারণে বাগানে সীমিত আকারে সপ্তাহে ৩ দিন কাজ হয়। ৩ দিনের কাজের বিপরীতে শ্রমিকরা ৩ দিনের মজুরী পাচ্ছেন। কোন কাজ না করেই ৬ দিনের মজুরীর দাবি না মানায় শ্রমিকের হামলায় একজন টিলা ক্লার্ক (বাগান কর্মচারী) ও একজন চা শ্রমিক আহত হয়েছেন। ঘটনায় জড়িত থাকার সন্দেহে পুলিশ ৩ জনকে আটক করেছে।

শনিবার (১৬ মে) সন্ধ্যায় উপজেলার মাধবপুর ইউনিয়নের সীমান্তবর্তী ধলই চা বাগানে এ ঘটনাটি ঘটে।

জানা য়ায়, কোন কাজ না করেই শনিবার সন্ধ্যায় চা বাগানের টিলা ক্লার্ক আব্দুল মতিনের নিকট চা শ্রমিক নিমাই মাদ্রাজি ৬ দিনের কাজের মজুরি দাবি করেন। এ নিয়ে চা বাগান কার্যালয়ে শনিবার বিকেলে বাগানের টিলা ক্লার্ক আব্দুল মতিনের সাথে বাকবিতণ্ডা হয় নিমাইয়ের। বিষয়টি জানাজানি হলে চা বাগান পঞ্চায়েত কমিটির লোকজন ও বাগানের অন্যান্য কর্মচারীদের সহযোগিতায় প্রাথমিকভাবে সমস্যার শেষ হয়।

পরে অফিসের কাজ শেষ করে সন্ধ্যায় ইফতারের পূর্ব মুহূর্তে কর্মচারী আব্দুল মতিন বাসায় ফেরার পথে রাস্তায় ওৎপেতে থাকা নিমাই ও তার সহোদররা অতর্কিত হামলা চালায়। হামলায় আব্দুল মতিন গুরুতর আহত হয়। তাকে বাঁচাতে গিয়ে একই চা বাগানের লছমি পাশী নামের ১ চা শ্রমিকও আহত হয়েছেন। পরে চা বাগান ব্যবস্থাপক আব্দুল মতিনকে উদ্ধার করে রাতেই কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। আব্দুল মতিন কোমর, পায়ে ও মাথায় আঘাত নিয়ে চিকিৎসাধীন রয়েছেন বলে জানা গেছে।

কমলগঞ্জ থানার এসআই ফজলে রাব্বী জানান, এ ঘটনায় ৫৪ ধারায় শনিবার রাতেই ৩ সহোদরকে আটক করা হয়েছে। আটককৃতরা হলেন-ধলই চা বাগানের নিমাই মাদ্রাজি, নিতাই মাদ্রাজি ও লছমন মাদ্রাজী।

ধলই বাগান ব্যবস্থাপক আমিনুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনার ব্যাপারে থানায় মামলা দায়ের করার প্রস্তুতি চলছে।

কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনায় জড়িত তিন ভাইকে আটক করা হয়েছে। এখন চা বাগান থেকে মামলা দিলে সে মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হবে।

আর্কাইভ

মে ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com