কাল থেকে ফের খুলছে হাসান মার্কেট

প্রকাশিত: ৮:২৮ অপরাহ্ণ, মে ১৭, ২০২০

কাল থেকে ফের খুলছে হাসান মার্কেট

তিনদিন বন্ধ রাখার পর ফের খুলছে সিলেট নগরীর বন্দরবাজারের হাসান মার্কেট। রোববার দুপুরে হাসান মার্কেট ব্যবসায়ী সমিতির এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। সোমবার থেকে ঈদের আগের দিন পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই মার্কেট খোলা রাখার সিদ্ধান্ত হয়।

এরআগে গত বৃহস্পতিবারই নগরভবনে সিটি মেয়রের আহ্বান সভায় হাসান মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত নেন মার্কেটটির ব্যবসায়ীরা।

এ ব্যাপারে হাসান মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি রইছ আলী  বলেন, মেয়রের অনুরোধে আমরা মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিলাম। কিন্তু পরে দেখলাম নগরীর অনেক দোকানপাটই খোলা হচ্ছে। তাই আমাদের ক্ষুদ্র ব্যবসায়ীদের কথা বিবেচনা করা সোমবার থেকে মার্কেট খোলার সিদ্ধান্ত নিয়েছি।
তিনি বলেন, আমরা স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা মেনেই মার্কেট খোলা রাখবো। মাস্ক ছাড়া কাউকে মার্কেটে প্রবেশ করতে দেওয়া হবে না। মার্কেটে প্রবেশকালে সবাইকে জীবানুনাশক স্প্রে করা হবে। আর সামাজিকত দুরত্বের ব্যাপারে সচেতন থাকবো।

এরআগে গত ৮ মে (শুক্রবার) নগরভবনে মেয়র আরিফুল হক চৌধুরীর সভাপতিত্বে এক বৈঠকে সিলেটের সকল শপিং মল ও দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত নেন নগরীর সকল ব্যবসায়ী নেতৃবৃন্দ। বেশিরভাগ মাকেট কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত মানলেও হাসান মার্কেট ও হকার্স মার্কেটের ব্যবসায়ীরা দোকানপাট খুলে বসেন।

এ অবস্থায় গত শুক্রবার বিকেলে হাসান মার্কেট ও হকার্স মার্কেটের ব্যবসায়ী নেতাদের নিয়ে বৈঠকে বসেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। বৈঠকে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত মার্কেট দুটি বন্ধ রাখার সিদ্ধান্ত হয়। তবে দুদিন পরই নিজেদের সিদ;্ধান্ত থেকে আবার সরে এলো হাসান মার্কেট কর্তৃপক্ষ।

আর্কাইভ

মে ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com