সুনামগঞ্জে বন্ধ থাকছে দোকান, ভাড়া মওকুফের দাবি

প্রকাশিত: ২:২৯ অপরাহ্ণ, মে ১৫, ২০২০

সুনামগঞ্জে বন্ধ থাকছে দোকান, ভাড়া মওকুফের দাবি

সুনামগঞ্জ প্রতিনিধিঃ

সুনামগঞ্জে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাওয়ায় ব্যবসায়ীদের দুই মাসের দোকান ভাড়া মওকুফ ও ঈদ পর্যন্ত সকলপ্রকার দোকানপাট বন্ধ রাখার লক্ষ্যে সুনামগঞ্জ চেম্বার অব কমার্স ও জেলা ব্যবসায়ী সমিতির জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার দুপুরে চেম্বার অব কমার্সের সম্মেলন কক্ষে জেলার বিভিন্ন স্তরের ব্যবসায়ীদের উপস্থিতিতে এই যৌথ সভা অনুষ্ঠিত হয়।

এফবিসিসিআইয়ের সাবেক পরিচালক ও সুনামগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খায়রুল হুদা চপলের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা ব্যবসায়ী সমিতির সভাপতি মোহাম্মদ আলী খুশনুর, সুনামগঞ্জ চেম্বারের পরিচালক নুরুল ইসলাম বজলু, পরিচালক সবুজ কান্তি দাস, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবুল হোসেন,বব্যবসায়ী সমিতির সহ-সভাপতি সুশান্ত রায়, সাধারন সম্পাদক জাহিদ হাসান, সাংগঠনিক সম্পাদক হাবিব আহমেদ, কোষাধ্যক্ষ চন্দন রায়, সদস্য সুমন বণিক প্রমুখ।
সভায় করোনাভাইরাসের কারণে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের এপ্রিল ও মে মাসের দোকান ভাড়া মওকুফের দাবির প্রেক্ষিতে সুনামগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খায়রুল হুদা চপল সকল দোকান মালিকদের দুই মাসের দোকান ভাড়া মওকুফের আহবান জানিয়ে বলেন, এই করোনা মহামারী বিস্তার লাভ করায় আগামী ঈদুল ফিতর পর্যন্ত শহরের নিত্য প্রয়োজনীয় ওষুধ, কাচামালের দোকান ছাড়া সকল প্রকার দোকান বন্ধ রাখার জন্য উপস্থিত ব্যবসায়ীদের প্রতি আহবান জানাচ্ছি।

তিনি আরও বলেন, দোকানপাট খোলা হলে দোকান মালিক ক্রেতা-বিক্রেতা কেউ সামাজিক দূরত্ব মেনে চলতে ব্যর্থ হলে সুনামগঞ্জে করোনা মহামারী আকার ধারণ করতে পারে। এজন্য সকল ব্যবসায়ীদের প্রতি ঈদ পর্যন্ত দোকান বন্ধ রাখাই আমাদের জন্য ভালো হবে। কিন্তু আমাদের সিদ্ধান্তের বাহিরে কেউ দোকানপাট খুলে দিয়ে সামাজিক দুরত্ব মেনে চলতে ব্যর্থ হলে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে যদি কোন ব্যবসায়ীকে  জরিমানা কিংবা কারাদণ্ড প্রদান করা হয় তাহলে তার দায় দায়িত্ব সুনামগঞ্জ চেম্বার অব কমার্স নিবে না।

খায়রুল হুদা চপল বলেন, দেশের অর্থনীতির চাকা সচল রাখেন ব্যবসায়ীরা কিন্তু এই করোনা মহামারীর কারণে সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্ত হয়েছেন দেশের সকল শ্রেণীর ব্যবসায়ীরা। তবে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষুদ্র ও মাঝারী ব্যবসায়ীদের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে সহজ শর্তে (ঋন) প্রদানের প্রণোদনা ঘোষনা করা হয়েছে তাই আমরা করোনা শেষ হলে আবার নতুন করে অর্থনীতির চাকা সচল করবো।

আর্কাইভ

মে ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com