অবশেষে হাসান মার্কেট ও হকার্স মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত

প্রকাশিত: ৮:৪২ অপরাহ্ণ, মে ১৪, ২০২০

অবশেষে হাসান মার্কেট ও হকার্স মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত

সমালোচনার মুখে সিলেট নগরীর হাসান মার্কেট ও হকার্স মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। বৃহস্পতিবার নগরভবনে সিটি মেয়রের আহ্বান সভায় এই সিদ্ধান্ত নেন দুটি মার্কেটের ব্যবসায়ী সমিতির নেতারা।

এরআগে সিলেটের ব্যবসায়ী নেতাদের সিদ্ধান্ত উপেক্ষা করে হাসান মার্কেট ও হকার্স মার্কেটের কিছু দোকানপাট খোলা হয়। ক্রেতারাও ভীড় করেন এসব দোকানে। করোনা সংক্রমণের ঠেকাতে সিলেটের সকল ব্যবসায়ীরা শপিং মল ও দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্তের পর দোকান খুলে সমালোচনার মুখে পড়েন এই দুটি মার্কেটের ব্যবসায়ীরা।

এ অবস্থায় শুক্রবার বিকেলে হাসান মার্কেট ও হকার্স মার্কেটের ব্যবসায়ী নেতাদের নিয়ে বৈঠকে বসেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। বৈঠকে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত মার্কেট দুটি বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে।
এই সিদ্ধান্তের কথা জানিয়ে হাসান মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি রইস আলী বলেন, আপাতত ঈদের ছুটি পর্যন্ত মার্কেট দুটি বন্ধ থাকবে। পরে অবস্থা বুঝে সিদ্ধান্ত নেওয়া হবে। শুক্রবার (১৫ মে) থেকেই মার্কেট দুটি বন্ধ থাকবে।

তিনি বলেন, স্বাস্থ্য ঝুঁকির বিষয়ে আমরাও সচেতন রয়েছি। কিন্তু দীর্ঘদিন দোকান বন্ধ রাখায় অনেক ব্যবসায়ীরই পথে বসার উপক্রম হয়েছে। তাদের বুঝিয়ে আমরা দোকান বন্ধ রাখতে রাজী করিয়েছি।

এরআগে গত ৮ মে (শুক্রবার) নগরভবনে মেয়র আরিফুল হক চৌধুরীর সভাপতিত্বে এক বৈঠকে সিলেটের সকল শপিং মল ও দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত নেন নগরীর সকল ব্যবসায়ী নেতৃবৃন্দ। বেশিরভাগ মাকেট কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত মানলেও গত মঙ্গলবার থেকে হাসান মার্কেট ও হকার্স মার্কেটের ব্যবসায়ীরা দোকানপাট খুলে বসেন।

আর্কাইভ

মে ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com