টাইমস স্কোয়ারে ট্রাম্পের নামে ‘মৃত্যুঘড়ি’

প্রকাশিত: ৯:৪৬ অপরাহ্ণ, মে ১২, ২০২০

টাইমস স্কোয়ারে ট্রাম্পের নামে ‘মৃত্যুঘড়ি’

করোনাভাইরাসের কারণে বিপর্যস্ত বিশ্ব। গত ডিসেম্বরে চীনের উহান থেকে শুরু হওয়া এই মারণঘাতী রোগে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু মার্কিন যুক্তরাষ্ট্রে। এনিয়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চিকিৎসা ব্যবস্থা নিয়ে সমালোচনা রয়েছে।

এবার নিউ ইয়র্ক শহরে টাইমস স্কয়ারের একটি বিলবোর্ডে ট্রাম্পের নামে মৃত্যুঘড়ি চালু করা হয়েছে। সেখানে লেখা, ‘ট্রাম্প ডেথ ক্লক’। চ্যানেল নিউজ এশিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, এই ঘড়িতে ট্রাম্প প্রশাসনের অব্যবস্থাপনা জনিত সংকটের কারণে নিহতদের সংখ্যা প্রকাশ করা হচ্ছে।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮১ হাজার ৭৯৫ জনের। বিশেষজ্ঞরা বলছেন, নভেল করোনাভাইরাস পরিস্থিতিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার ঘোষণার আরও এক সপ্তাহ আগে থেকে ব্যবস্থা নিলে যুক্তরাষ্ট্রে ৬০ শতাংশ মৃত্যু এড়ানো যেত। এ ৬০ শতাংশ মৃত্যু এড়ালে এখন পর্যন্ত বেঁচে যেত অন্তত ৪৮ হাজার প্রাণ।

আর এই সংখ্যারই দেখা মিলছে ট্রাম্পের নামে এ ‘মৃত্যু ঘড়িতে’। এ সংখ্যা ধীরে ধীরে বেড়েই চলছে।

টাইমস স্কয়ার ভবনের এই বিলবোর্ডটি তৈরি করেছেন যুক্তরাষ্ট্রের চলচ্চিত্র পরিচালক ইউজিনি জারেকি। মঙ্গলবার ট্রাম্প ডেথ ক্লকে মৃতের সংখ্যা দেখানো হয় ৪৮ হাজার ৫৮৬। অর্থাৎ তাদের মতে, গত ১৬ মার্চ যুক্তরাষ্ট্রে ব্যবস্থা গ্রহণের এক সপ্তাহ আগেই যদি ব্যবস্থা নেওয়া নেওয়া হতো, তাহলে এ সংখ্যক প্রাণ বেঁচে যাওয়ার সম্ভাবনা ছিল।

আর্কাইভ

মে ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com