যুক্তরাষ্ট্রে বাংলাদেশি চিকিৎসকের মৃত্যু

প্রকাশিত: ৩:২৭ অপরাহ্ণ, মে ১২, ২০২০

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি চিকিৎসকের মৃত্যু

ডেস্ক রিপোর্টঃ

যুক্তরাষ্ট্রে আরও এক বাংলাদেশি-আমেরিকান চিকিসৎকের অকাল মৃত্যু ঘটেছে। নর্থ ক্যারোলিনায় রালেয় নগরীতে বসবাসরত ডা. তাসলিম আহমদ জ্বর ও কাশি নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

হাসপাতালে দুই দফা পরীক্ষায় তাঁর করোনাভাইরাস টেস্টের ফলাফল নেগেটিভ এসেছে।১১ মে সোমবার সকালে পরিবারের কাছে তাঁর মৃত্যু সংবাদ জানানো হয়।

ডা. তাসলিম আহমেদ পরাগ( ৫১) সিলেট ওসমানী মেডিকেল কলেজ থেকে ১৯৮৯ সালে গ্রজুয়েশন করেন। যুক্তরাষ্ট্র অভিবাসী হওয়ার পর তিনি আমেরিকায় বাংলাদেশশি চিকিৎসকদের শক্তিশালী সংগঠন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন অব নর্থ আমেরিকা, নর্থ ক্যারোলিনা চ্যাপ্টারের সভাপতির দায়িত্ব পালন করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই কন্যা রেখে গেছেন। তাঁর দুই কন্যা নর্থ ক্যারোলিনা স্টেট ইউনিভার্সিটির শিক্ষার্থী।

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের সরাসরি সংক্রমণে এর আগেই তিনজন বাংলাদেশি চিকিৎসকের মৃত্যু হয়েছে। করোনাভাইরাসের সব উপসর্গ নিয়ে ডাঃ তাসলিম আহমেদ হাসপাতালে ভর্তি হলেও দুই বারের টেস্টে তাঁর শরীরে ভাইরাসটি শনাক্ত হয়নি।

করোনাভাইরাস টেস্টের ফলাফলে গড়ে ৩০ শতাংশ অসনাক্ত থেকে যায় বলে আগেই চিকিৎসকরা জানিয়েছেন। ডা. তাসলিমের মৃত্যুতে বিষয়টি বাংলাদেশি-আমেরিকান চিকিৎসক কমিউনিটিতে আরও বেশী আলোচিত হচ্ছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

আর্কাইভ

জুন ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com