সুখবর দিলো ওসমানীর ল্যাব, ২৪ ঘন্টায় কোনো রোগী শনাক্ত হননি

প্রকাশিত: ১১:২৬ অপরাহ্ণ, মে ১০, ২০২০

সুখবর দিলো ওসমানীর ল্যাব, ২৪ ঘন্টায় কোনো রোগী শনাক্ত হননি

সারাদেশের মতো সিলেটে বাড়ছে করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা। ৫ এপ্রিল সিলেটে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হন। আর রোববার (১০ মে) পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৭৯ জনে।

তবে রোববার এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় কোনো রোগী শনাক্ত হননি। দীর্ঘদিন পর এই ল্যাবে পরীক্ষায় কারো রিপোর্টই পজেটিভ আসেনি।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, রোববার ওসমা্নীর ল্যাবে ১৮৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে কারো পজেটিভ আসেনি।

তবে একইদিনে ঢাকার ন্যাশনাল ইন্সটিটিউট অব ল্যাবরেটরি এন্ড রেফারেল সেন্টারে নমুনা পরীক্ষায় সিলেট বিভাগের ৯ জনের করোনার শনাক্ত হয়। গত শুক্র ও শনিবার ওসমানী থেকে ঢাকায় ৩৫৪টি নমুনা পাঠানো হয়েছিলো। এরমধ্যে ৯ জন শনাক্তের তথ্য রোববার সকালে জানানো হয়।

গত ১২ মে থেকে ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে করোনা শনাক্তকরণ পরীক্ষা শুরু হয়। প্রথমদিকে পরীক্ষায় করোনা আক্রান্ত রোগী পাওয়া না গেলেও ধীরে ধীরে বাড়তে থাকে শনাক্তের সংখ্যা। তবে দীর্ঘদিন পর রোববার কোনো পজেটিভ রোগী পাওয়া যায়নি।

সিলেট বিভাগের শনাক্ত হওয়া ২৭৯ জনের মধ্যে সিলেট জেলায় মোট রোগীর সংখ্যা ৮৬ জন, সুনামগঞ্জে ৬০ জন, হবিগঞ্জে ৯৩ জন ও মৌলভীবাজারে ৪০জন।

আর্কাইভ

মে ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com