করোনা পরীক্ষায় আরও ১৬ ল্যাব ও ৪০ বুথ: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত: ৮:৪৪ অপরাহ্ণ, মে ১০, ২০২০

করোনা পরীক্ষায় আরও ১৬ ল্যাব ও ৪০ বুথ: স্বাস্থ্যমন্ত্রী

করোনাভাইরাসের সংক্রমণ কমিয়ে আনতে এবং রোগীদের চিকিৎসা সেবা দিতে করোনাভাইরাস পরীক্ষায় আরও ১৬টি ল্যাব ও ৪০টি বুথ স্থাপন করা হবে হলে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, সপ্তাহখানেকের মধ্যেই রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতালে করোনা রোগী ভর্তি শুরু হবে।

রোববার (১০ মে) দুপুরে রাজধানীর ইস্কাটনে হাসপাতালটি করোনা চিকিৎসার উদ্বোধন শেষে তিনি এ তথ্য জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, হাসপাতালগুলো যাতে রোগীদের কোভিড-১৯ সার্টিফিকেট দেয় সে ব্যাপারে নির্দেশনা দেওয়া হয়েছে। হলি ফ্যামিলির চিকিৎসকরা সরকারি চিকিৎসকদের মতোই প্রণোদনা ও সুবিধা পাবেন।

বসুন্ধরার কোভিড হাসপাতালটি আগামী সপ্তাহে চালু হবে উল্লেখ করে মন্ত্রী বলেন, শিগগিরই করোনাভাইরাস পরীক্ষার জন্য আরও ১৬টি ল্যাব ও বিভিন্ন স্থানে ৪০টি বুথ স্থাপন প্রক্রিয়া চলছে। এসব জায়গায় করোনা সংক্রমিত রোগ নির্ণয় ও রোগীদের সেবা প্রদান করা হবে।

এদিকে করোনা সংক্রমিত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় ১৪ জন মৃত্যবরণ করেছে। নতুন করে শনাক্ত হয়েছে ৮৮৭ জন করোনা রোগী। এ নিয়ে দেশে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৪ হাজার ৬৫৭ জনে।

রোববার দুপুরে স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে পুরুষ ১০ জন, নারী ৪ জন। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২২৮ জনের। আর ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৩৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২ হাজার ৬৫০ জন।

আর্কাইভ

মে ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com