সুনামগঞ্জে শর্ত মেনে খুলছে মার্কেট-দোকান

প্রকাশিত: ৩:৫৭ পূর্বাহ্ণ, মে ৯, ২০২০

সুনামগঞ্জে শর্ত মেনে খুলছে মার্কেট-দোকান

সুুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জে কিছু নিয়ম মেনে ব্যবসা প্রতিষ্টান খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। তবে স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা জারি করেছে চেম্বার অব কমার্স। তারা এ বিষয়ে সর্বস্তরের ব্যবসায়ী ও প্রশাসনের সঙ্গে বৈঠক করে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা পরিচালনা না করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও ব্যবসায়ীদের সতর্ক করা হয়।

শুক্রবার রাতে সিলেটের কন্ঠকে এ তথ্য নিশ্চিত করেন সুনামগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খায়রুল হুদা চপল।

ব্যবসায়ীরা জানান, বুধবার (৬ এপ্রিল) সুনামগঞ্জ চেম্বার অব কমার্সের উদ্যোগ এ বিষয়ে জরুরি সভা আহ্বান করা হয়। সভায় একাধিক সিদ্ধান্তের কথা ব্যবসায়ীদের জানিয়ে দেওয়া হয়েছে। সিদ্ধান্তগুলোর মধ্যে রয়েছে প্রতিটি মার্কেটে জীবানুনাশক ছিটিয়ে ক্রেতাদের প্রবেশের সময় হাত-পা ধোয়ার ব্যবস্থা রাখতে হবে। একই সঙ্গে ক্রেতাদের মুখেও মাস্ক থাকতে হবে। যে দোকানে ১৫ জনের প্রবেশের ধারণ ক্ষমতা আছে সেখানে ২-৩জন প্রবেশ করতে পারবে। এই সিদ্ধান্ত না মানলে প্রশাসন ব্যবসায়ী ও ক্রেতার বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারবেন। তাছাড়া মার্কেটে প্রবেশ ও প্রস্থানের আলাদা ব্যবস্থা রাখার কথাও জানানো হয়েছে।

সুনামগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খায়রুল হুদা চপল বলেন, আমাদের ছোট জেলা। বড় শপিং মল নেই। তারপরও আমরা সচেতনতার জন্য প্রতিটি মার্কেটে প্রবেশের আগে জীবানুনাশক স্প্রে রাখার কথা বলেছি। যাতে ক্রেতারা হাত পা জীবানু মুক্ত করে ডুকতে পারেন। তবে অবশ্যই ব্যবসায়ী ও ক্রেতার মাস্ক থাকতে হবে। পাশাপাশি একটি দোকানে ২-৩ জনের বেশি প্রবেশ করতে পারবেন না। আমরা এই সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছি ব্যবসায়ীদের।

আর্কাইভ

মে ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com