দক্ষিণ সুনামগঞ্জে কৃষকদের ধান কাটছেন ভাইস চেয়ারম্যান নূর হোসেন

প্রকাশিত: ৮:৩০ অপরাহ্ণ, এপ্রিল ৩০, ২০২০

দক্ষিণ সুনামগঞ্জে কৃষকদের ধান কাটছেন ভাইস চেয়ারম্যান নূর হোসেন

মবরুর আহমদ সাজু,অতিথি প্রতিবেদক:

পরিকল্পনা মন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপির নির্দেশে, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের জননন্দিত ভাইস চেয়ারম্যান প্রভাষক নুর হোসেন নেতৃত্বে আজ সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত দক্ষিণ সুনামগঞ্জস্থ তেঘরিয়া গ্রামের এক গরিব কৃষকের ৩ বিঘা জমি কেটে দিয়েছেন উপজেলার ভাইস চেয়ারম্যান নূর হুসেন।

এসময় তিনি বলেন, আমরা জনপ্রতিনিধি বলে কি মাঠে নামবো না? তা হতে পারে না। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলছে এবার কৃষককরাও এগিয়ে যাবে।

তিনি বলেন, এই দ্বারা অব্যাহত থাকবে। তৃণমূল নেতৃবৃন্দরা যেমন দেশ মাতৃকায় অবদান রাখতে পারে তারাই আবার কৃষকদের পাশে দাঁড়াতে জানে।
সকালে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতির সহযোগিতায় এসময় উপস্থিত ছিলেন,এ সময় তার সাথে উপস্থিত ছিলেন,
সমবায় কর্মকর্তা মাসুদ আলম দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামিলীগের দপ্তর সম্পাদক দিলীপ তালুকদার, উপজেলা যুবলীগের সহ সভাপতি জুবেল আহমেদ, প্রজন্ম লীগের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম অমিত,প্রমুখ।

নূর হুসেন জানান,বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে ধান কাটার লোক পাওয়া যাচ্ছে না। মূলত এই আশংকায় দ্রুত ফসল ঘরে তুলতে বাংলাদেশ সরকারের কৃষিবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৩৩টি হার্ভেষ্টার মেশিন উপহার দিলেন কৃষকদের। সুনামগঞ্জের ২১৯৩০০ হেক্টর জমিতে আবাদ করা বোরো ধান কাটতে বরাদ্দ দেওয়া হলো ৩৩টি হার্ভেষ্টার মেশিন। তাই সোনার ফসল ঘরে তোলার কর্মযজ্ঞ চলছে জোরেশোরে।

ভাইস চেয়ারম্যান বলেন, এ বছর সুনামগঞ্জের হাওর গুলোতে ভালো ফলন হয়েছে বোরো ধানের। এরইমধ্যে শুরু করেছে ধান ঘরে তুলতে হাওরবাসীর জন্য সনাতন পদ্ধতির বাইরে ভর্তুকি দিয়ে যাত্রী সেবা ব্যাপকভাবে চালু করার নির্দেশ এসেছে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে।

আর্কাইভ

মে ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com