গোয়াইনঘাটে কালবৈশাখীতে অর্ধশতাধিক কাঁচা বাড়ি ক্ষতিগ্রস্ত

প্রকাশিত: ৬:১৫ অপরাহ্ণ, এপ্রিল ৯, ২০২০

গোয়াইনঘাটে কালবৈশাখীতে অর্ধশতাধিক কাঁচা বাড়ি ক্ষতিগ্রস্ত

 

সিলেটের গোয়াইনঘাটের বিভিন্ন স্থানে আকস্মিক কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এতে প্রায় অর্ধশতাধিক কাঁচা বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

বুধবার রাত সাড়ে তিনটায় উপজেলার লেঙ্গুড়া, পূর্ব জাফলং, পশ্চিম জাফলং এবং আলীরগাঁও ইউনিয়নের বিভিন্ন স্থানে হানা দিয়েছে এই কালবৈশাখী ঝড়।

ঝড়ে উপড়ে পড়েছে গাছপালা। বিদ্যুতের তারসহ সঞ্চালন লাইনে ব্যাপক ক্ষতি হওয়ায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ আছে।

কালবৈশাখী ঝড়ের সাথে শিলা বৃষ্টি হওয়াতে বোরো ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে।

কালবৈশাখীর খবর পেয়ে বৃহস্পতিবার সকালে ঘটনাস্থলে ছুটে যান গোয়াইনঘাটের উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ফারুক আহমদ। এ সময় তিনি দুর্গত পরিবারের লোকজনকে শান্তনা দেন এবং উপজেলার দুর্যোগ ও ব্যবস্থাপনা খাত হতে কিছু আর্থিক সহযোগিতা এবং খাদ্য সামগ্রী বিতরণ করেন।

উপজেলায় কালবৈশাখী ঝড়ের খবরে বিভিন্ন ইউনিয়নের ক্ষতিগ্রস্ত বাড়ি পরিদর্শনে যান গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুস সাকিব।

তিনি জানান, কালবৈশাখী ঝড়ে গোয়াইনঘাটের বিভিন্ন স্থানে অন্তত ৩০টির মতো কাচা ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে বলে তথ্য পেয়েছি। ক্ষতির পরিমাণ আরও বেশিও হতে পারে। ক্ষয়ক্ষতির শিকার মানুষের তালিকা করেছি এবং বিষয়টি স্থানীয় সাংসদ ও সরকারের প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী এবং সিলেটের জেলা প্রশাসককে অবহিত করা হয়েছে।

কালবৈশাখী ঝড়ে গোয়াইনঘাটের ক্ষতিগ্রস্ত মানুষজনকে পাশে থেকে পর্যাপ্ত সরকারি সহযোগিতারও আশ্বাস দেন গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুস সাকিব।

 

এ সংক্রান্ত আরও সংবাদ

আর্কাইভ

মে ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com