সিলেটে উন্নতমানের ভেন্টিলেটর থাকার পরেও চিকিৎসক ঢাকা গেছেন

প্রকাশিত: ৪:১৩ অপরাহ্ণ, এপ্রিল ৯, ২০২০

সিলেটে উন্নতমানের ভেন্টিলেটর থাকার পরেও চিকিৎসক ঢাকা গেছেন

নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত সিলেটের চিকিৎসক সিলেটে দুটি উন্নতমানের ভেন্টিলেটর মেশিন থাকা সত্ত্বেও পরিবারের ইচ্ছায় ঢাকায় গেছেন বলে জানিয়েছেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ।

বুধবার করোনা আক্রান্ত ওই চিকিৎসকের ঢাকা যাওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে চলমান আলোচনার সময়ে আওয়ামী লীগের এই নেতা এমন তথ্য জানান।

আসাদ উদ্দিন আহমদ বলেন, করোনাভাইরাস সারাবিশ্বে মহামারী আকার ধারণ করেছে। এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন সিলেটের একজন চিকিৎসক। সিলেট শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতালে দু’টি উন্নতমানের ভেন্টিলেশন মেশিন থাকা সত্বেও ঐ চিকিৎসক তার পরিবারের ইচ্ছায় ঢাকায় গিয়েছেন।

তিনি অভিযোগ করে বলেন, দেশের এই ক্রান্তিলগ্নে এই বিষয়টিকে নিয়ে অনেকে সিলেটের করোনা চিকিৎসা ব্যবস্থাকে অপর্যাপ্ত উল্লেখ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়াচ্ছেন। যা মোটেও সত্যি নয়।

মহানগর আওয়ামী লীগের সাবেক এই সাধারণ সম্পাদক বলেন, কিছুক্ষণ আগেও (বুধবার রাতে) সিলেট ওসমানী হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ইউনুছুর রহমানের সাথে কথা বলে জেনেছি, সিলেট শামসুদ্দিন আহমদ হাসপাতালে বিশ্ববিখ্যাত কোম্পানির দু’টি ভেন্টিলেশন মেশিন এবং পর্যাপ্ত জনবল রয়েছে। আরও ৯টি ভেন্টিলেশন মেশিন বৃহস্পতিবার সিলেটে এসে পৌছার কথা রয়েছে। দুয়েকদিনের মধ্যে এ হাসপাতালে ১১টি ভেন্টিলেশন মেশিন চালু হবে।

তিনি আরও বলেন, মাননীয় পররাষ্ট্রমন্ত্রী মহোদয় এসব বিষয়ে সার্বক্ষণিক ওসমানী হাসপাতাল, স্বাস্থ্য অধিদপ্তর এবং দায়িত্বশীলদের সাথে যোগাযোগ অব্যাহত রেখেছেন। এছাড়া সিলেটের চিকিৎসকরাও তাদের সর্বোচ্চ সহযোগিতা করছেন।

তাই সকলের প্রতি আমার অনুরোধ, আপনারা কোন গুজবে বিভ্রান্ত না হয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা মেনে ঘরে অবস্থান করুন। ইনশাআল্লাহ আমরা এই পরিস্থিতি শীঘ্রই কাটিয়ে উঠব; যোগ করেন তিনি।

 

আর্কাইভ

মে ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com