যেভাবে করোনা জয় করলেন, লক্ষ্মীপুরের নিউইয়র্ক প্রবাসী মনির

প্রকাশিত: ১:৫৭ অপরাহ্ণ, এপ্রিল ৭, ২০২০

যেভাবে করোনা জয় করলেন, লক্ষ্মীপুরের নিউইয়র্ক প্রবাসী মনির

আমেরিকার নিউইয়র্কে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৪ এপ্রিল পর্যন্ত অনন্ত ৬৪ জন বাংলাদেশির মৃত্যু। আক্রান্ত হয়ে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন আরো শতাধিক। তবে এর মধ্যে সুখবর হচ্ছে যে, লক্ষ্মীপুরের আমেরিকা প্রবাসী মো: মনির হোসেন করোনা থেকে জয় লাভ করে ফিরেছেন।

সুস্থ হওয়ার পর গত ১ এপ্রিল তারিখে নিজের ফেসবুক প্রোফাইলে নিজের সুস্থ হওয়ার খবর দিয়ে পরিবার স্বজন বন্ধু-বান্ধব সবার দোয়া চেয়েছেন।

কিন্ত তিনি কিভাবে  করোনা থেকে জয়লাভ করে ফিরলেন তার বিস্তারিত জানিয়েছেন ৬ এপ্রিল তারিখে আরো একটি ফেসবুকে একটি স্ট্যাটাসে।

মনির হোসেনের স্ট্যাটাসটি ছিল এরকম:

প্রিয় বন্ধুবান্ধব ও পরিবার …

সর্বশক্তিমান আল্লাহর অনুগ্রহে এখন আমি ভাল আছি। COVID-19 এ আমার কি কি অভিজ্ঞতা হয়ে ছিল

উদাহরণগুলি … প্রথম দিন আমার মনে হচ্ছে আমার গলায় একটি গর্ত আছে, শুকনো কাশি শুরু হল , পরের দিন প্রচন্ড জ্বর আসলো , চতুর্থ দিন আমি স্বাদ এবং গন্ধ হারিয়েছিলাম, আমি খেতে পারিনি, খাবারে কোনও গন্ধ নেই, স্বাদ নেই , জ্বর আসছে এবং যাচ্ছে, 5 তম দিন আমার মারাত্মক কাশি লাগছে। কিছু সময় মনে হয় আমি শ্বাস নিতে পারি না ….. শ্বাস প্রশ্বাস বন্ধ করে আমি পানির নিচে ডুবে যাচ্ছি,

আমি এই মুহুর্তে কি করলাম আমি তার জন্য প্রস্তুত ছিলাম। প্রথম দিন যখন আমি এটি বুঝতে পারি, তখন আমি অল্প জল দিয়ে অর্ধেক লেবু নিলাম। এটিকে চামড়া সহ সিদ্ধ করে নিলাম এবং আপেল সিডার ভিনেগার মিশিয়ে নিলাম ।

প্রতি দুই তিন ঘন্টা পর পর আমি এটি গ্রহণ করতে লাগলাম ,জ্বর এবং কাশির জন্য আমি অ্যাজিথ্রোমাইসিন 250, লোরাটিডিন , টাইলেনল নিয়েছি।

প্রতি দুই তিন ঘন্টা পরে গরম জল এবং লবণ দিয়ে গার্গেল করলাম অনবরত ;নিয়মিত লেবু, আদা, কালো গোলমরিচ দিয়ে রং চা পান করতে লাগলাম । এখন ও আমার সাথে ফ্লাস্ক ফুল চা আছে।

এর জন্য আমাদের দ্রুত সিদ্ধান্ত নিতে হবে। তাই আমার অনেক বন্ধু আমাকে জিজ্ঞাসা করেছিলেন এবং আমাকে অনুসরণ করেছিলেন এবং সবাই ভাল আছেন। এটি গুরুতরভাবে আপনার উপর আক্রমণ করতে দেবেন না। আরও খারাপ হওয়ার জন্য অপেক্ষা করবেন না। আমার ভয়ঙ্কর অভিজ্ঞতা ছিল।

সতর্কতা কেবল আপনাকে বাঁচাতে পারে। প্রত্যেকেরই আলাদা অভিজ্ঞতা এবং পৃথক প্রতিরোধ ক্ষমতা রয়েছে। একটি জিনিস অনেক গরম জল পান করুন।

মনির হোসেনের বাড়ি লক্ষ্মীপুর জেলায়। তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের কারেকশন সোসাইটিতে কর্মরত রয়েছেন।

আর্কাইভ

মে ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com