সিলেটে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকানও বিকেল পাঁচটার মধ্যে বন্ধ করতে হবে

প্রকাশিত: ১১:৪৭ অপরাহ্ণ, এপ্রিল ৪, ২০২০

সিলেটে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকানও বিকেল পাঁচটার মধ্যে বন্ধ করতে হবে

করোনাভাইরাস সংক্রমণের প্রেক্ষিতে সারাদেশের মতো সিলেটেও বন্ধ রয়েছে সব ব্যবসা প্রতিষ্ঠান, দোকানপাট। কেবল নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ও ওষুধের দোকান। এবার এসব দোকানপাটও বিকেল ৫টার মধ্যে বন্ধের নির্দেশনা দেওয়া হয়েছে।

রোববার (৫ এপ্রিল) থেকে বিকেল পাঁচটার মধ্যে সিলেটের সকল নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকান বন্ধের নির্দেশ দিয়েছেন সিলেটের জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম।

ঘরে থাকার আহ্বান সত্ত্বেও গত কয়েকদিন থেকেই সিলেটে বাড়ছিলো জনসমাগম। নির্দেশনা অমান্য করে অনেকেই বেরিয়ে আসছিলেন রাস্তায়। এতে বাড়ছে করোনাসংক্রমণের ঝুঁকিও। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরও ৯জন করোনা আক্রান্ত হিসেবে সনাক্ত হয়েছেন। যা বাংলাদেশে করোনাআক্রান্ত রোগী ধরা পরার পর থেকে এ পর্যন্ত সর্বোচ্চ।

এ অবস্থায় শনিবার (৪ এপ্রিল) সিলেটের জেলা প্রশাসক এ আদেশ জারি করেন।

জেলা প্রশাসকের আদেশের বিষয়টি নিশ্চিত করে সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবুল কালাম বলেন, রোববার সন্ধ্যা ৫টা পর কেউ দোকান খোলা রাখতে পারবেন না। কেউ এই নির্দেশনা অমান্য করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

তবে ওষুধের দোকান এই নির্দেশনার বাইরে থাকবে বলে জানান তিনি।

দেশে করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৭০ জন। আর মারা গেছেন ৮ জন। যদিও এখন পর্যন্ত সিলেটে কেউ সনাক্ত হননি।

প্রসঙ্গত, করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে প্রথমে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। পরে এই ছুটি ১১ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়।

 

আর্কাইভ

মে ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com