পাকিস্তানের তাবলিগের ১৮১ সাথী করোনায় আক্রান্ত

প্রকাশিত: ৩:০৬ পূর্বাহ্ণ, এপ্রিল ৪, ২০২০

পাকিস্তানের তাবলিগের ১৮১ সাথী করোনায় আক্রান্ত

পাকিস্তানের রায়বেন্ডে তাবলিগের ১৪১ সাথী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বিশ্ব তাবলিগ জামাতের দ্বিতীয় বৃহত্তম মারকাজ এই রায়বেন্ডে একটি ইজতেমায় যোগ দিয়েছিলেন তারা। ভারতের ইকোনোমিক টাইমস ও পাকিস্তানের ডন অনলাইন এ তথ্য জানিয়েছে।

মার্চে সরকারের সতর্কতা সত্ত্বেও লাহোরের রায়বেন্ডে বার্ষিক ইজতেমার আয়োজন করেছিলেন তাবলিগের দায়িত্বশীলরা। পাঁচ দিনের ওই ইজতেমায় ২৬টি দেশ থেকে কয়েক হাজার অতিথি এসেছিলেন। দেশি ও বিদেশি মিলে ইজতেমায় তাবলিগের প্রায় পাঁচ হাজার সাথী ছিলেন।

বৃহস্পতিবার লাহোরের ডেপুটি কমিশনার দানিশ আফজাল এক বিবৃতিতে জানান, রায়বেন্ড মারকাজে তাবলিগের সাথীদের মধ্যে ১১০ জনের রক্তের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। পরে ৪০ জনের প্যাথলজি রিপোর্টে কোভিড-১৯ পজিটিভ এসেছে।

শুক্রবার ডন অনলাইন জানিয়েছে, মারকাজে থাকা তাবলিগের সব সাথীর করোনা পরীক্ষা সম্পন্ন হয়েছে। এদের মধ্যে আরো ১০১ জনের মধ্যে করোনার অস্তিত্ত্ব নিশ্চিত হওয়া গেছে।

সংবাদমাধ্যমটি আরো জানায়, রায়বেন্ড মারকাজে থাকা এক হাজার ২১৮ জন সাথীকে কালা শাহ কাকু শহরে নিয়ে যাওয়া হয়েছে। এর বাইরে আরও প্রায় ৯০০ সাথীকে কোয়ারেন্টাইনে রেখেছে কেন্দ্রীয় সরকার।

আর্কাইভ

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com