ফেসবুকে করোনার গুজব ছড়ানোয় যুবলীগ নেতা গ্রেফতার

প্রকাশিত: ১:১৩ অপরাহ্ণ, মার্চ ৩১, ২০২০

ফেসবুকে করোনার গুজব ছড়ানোয় যুবলীগ নেতা গ্রেফতার

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে করোনাভাইরাস নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে ঈশ্বরদী পৌর যুবলীগ নেতা সালাম মোল্লাকে গ্রেফতার করেছে পুলিশ।

‘করোনাভাইরাসে রাশিয়ার নাগরিকসহ বিদেশিদের তিনটি ভাড়া বাড়ি ঝুঁকিতে’ এমন ভুয়া তথ্য প্রচারের অভিযোগে তার বিরুদ্ধেও তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) আইনে মামলা করা হয়েছে।

সোমবার রাতে ঈশ্বরদী থানা পুলিশের এসআই আতিকুর ইসলাম বাদী হয়ে তার বিরুদ্ধে এ মামলাটি করেন।

সালাম মোল্লা পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক। তিনি উপজেলার মশুড়িয়াপাড়া এলাকার আবদুল করিম মোল্লার ছেলে। তার দলীয় পরিচয় নিশ্চিত করেছেন পৌর যুবলীগের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম লিটন।

এর আগে রোববার দুপুরে সালামের বাড়িতে অভিযান চালিয়ে পুলিশ তাকে গ্রেফতার করে।

ঈশ্বরদী থানার ওসি বাহাউদ্দীন ফারুকী বলেন, সম্প্রতি ফেসবুক ১ মিনিট ২২ সেকেন্ডের একটি ভিডিও ভাইরাল হয়। ভিডিওতে সালাম মোল্লা নামে এক ব্যক্তি রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্পের নির্মাণকাজে নিয়োজিত রাশিয়ার নাগরিকদের উদ্দেশ্য করে কিছু মিথ্যা তথ্য দেন।

রাশিয়ানদের কারণে অনেক লোক ঝুঁকিতে এবং এসব তথ্য গোপন করা হচ্ছে বলে মিথ্যা তথ্য দেন তিনি। এর পর অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে পুলিশ।

ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. ফিরোজ কবির যুগান্তরকে বলেন, বিশ্বব্যাপী করোনাভাইরাস সংক্রমণের (কোভিড-১৯) পরিস্থিতিতে সাধারণ জনগণের জীবন ও স্বাস্থ্যকে প্রাধান্য দিয়ে জরুরি নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে।

এ অবস্থায় রাশিয়ার সব পারমাণবিক প্রকল্পে বাড়তি নিরাপত্তা পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলে জানান তিনি।

আর্কাইভ

মে ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com