সিলেটে দু’মাসের দোকান ভাড়া মওকুফ চান ব্যবসায়ীরা

প্রকাশিত: ৯:০৯ পূর্বাহ্ণ, মার্চ ২৮, ২০২০

সিলেটে দু’মাসের দোকান ভাড়া মওকুফ চান ব্যবসায়ীরা

শহিদুল ইসলামঃ করোনাভাইরাস ঠেকাতে শারীরিক দূরত্ব নিশ্চিতে সারাদেশে কাজ করছে সেনাবাহিনীসহ আইনশৃঙ্খলায় রক্ষায় দায়িত্বরতরা। আর সারাদেশে গত ২৬ মার্চ থেকে সরকারি ছুটি চলছে। বাধ্যতামুলক এই ছুটি চলবে আগামী ৪ এপ্রিল পর্যন্ত। অপরদিকে সারাদেশের মতো সিলেটেও এই ছুটিতে কেউ বাসা-বাড়ি থেকে বের হচ্ছেন না।

গত ২৩ মার্চ থেকে সিলেটের সকল সুপার মার্কেট ও দোকান বন্ধ রয়েছে। তবে তা আজ শনিবার খোলার কথা থাকলেও সরকারি আদেশে তা ৪ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে বলে জানিয়েছে সিলেট ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদ জেলা ও মহানগর কমিটি।

এদিকে সিলেটের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকায় ক্ষতির মুখে পড়েছেন ব্যসায়ীরা। ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীরা দু:শ্চিন্তাগ্রস্থ হয়ে পড়েছেন। তাদের এই ক্ষতির কথা বিবেচনায় নিয়ে সকল দোকান মালিকদের প্রতি দোকান ভাড়া মওকুফের দাবি করেছে সিলেট ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদ। একই সাথে ব্যবসা প্রতিষ্ঠানে কর্মরতদের বেতন সময় মতো পরিশোধের আহবান জানিয়েছেন সংগঠনের নেতৃবৃন্দ।

শুক্রবার বিকালে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ দাবি জানান সিলেট ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সিলেট জেলা সভাপতি শেখ মখন মিয়া, মহানগরের সভাপতি আব্দুর রহমান রিপন ও সাধারণ সধারণ সম্পাদক নাজমুল হক।

ব্যবসায়ী নেতারা বলেন, ‘বর্তমানে ব্যবসায় শোচনীয় অবস্থা বিরাজ করছে। মার্কেট বন্ধ, মানুষ ঘর থেকে বের হচ্ছে না। ব্যবসা না হওয়ায় দোকানের ভাড়া নিয়ে ব্যবসায়ীরা চিন্তিত। এই সংকটময় সময়ে মানবতার তাগিদে দোকান মালিকদের এগিয়ে আসতে হবে। ব্যবসায়ীদের পাশে দাঁড়িয়ে দুই মাসের জন্য ভাড়া মওকুফ করতে হবে।’

এ ব্যাপারে ব্লুওয়াটার শপিং সিটি ব্যবসায়ী সমিতির   সাধারণ সম্পাদক আলতাফ হোসেন বলেন মার্কেট খোলার পরে আমরা মানবিক দিক বিবেচনা করে দোকান কোঠার ভাড়া মওকুফের আহবান জানাবো মালিকদের প্রতি। আশা করি তারা এই আহবানে সাড়া দিবেন।

আর্কাইভ

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com