করোনা প্রতিরোধে যুক্তরাজ্যের কঠোর বিধিনিষেধ

প্রকাশিত: ১০:০০ অপরাহ্ণ, মার্চ ২৪, ২০২০

করোনা প্রতিরোধে যুক্তরাজ্যের কঠোর বিধিনিষেধ

চীনের উহান থেকে মহামারী আকারে সারা বিশ্বে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের বিস্তার প্রতিরোধে নাগরিকদের ওপর কঠোর বিধিনিষেধ আরোপ করেছে যুক্তরাজ্য।দেশটিতে নাগরিকদের যার যার বাসায় থাকতে বলা হয়েছে। গণজমায়েত নিষিদ্ধ করা হয়েছে।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন সোমবার রাতে জাতির উদ্দেশে দেয়া ভাষণে তিন সপ্তাহের এই বিধিনিষেধ জারি করেন। বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, শরীরচর্চার জন্য শুধু দিনে একবার বের হওয়া যাবে। প্রয়োজনীয় কাজে বা কর্মস্থলে যাওয়া যাবে। দোকান থেকে চিকিৎসা বা প্রয়োজনীয় জিনিসপত্রাদি কেনা যাবে। জাতির উদ্দেশে দেয়া ভাষণে জনসন নিত্যপ্রয়োজনীয় দোকান ছাড়া অপ্রয়োজনীয় দোকানগুলো দ্রুত বন্ধের নির্দেশ দেন। যুক্তরাজ্যে করোনাভাইরাসের ছোবলে ৩৩৮ জনের মৃত্যু হয়েছে।

জনসন বলেন, কয়েকদশকে দেশ বড় ধরনের হুমকির মধ্যে পড়েছে। দেশ জাতীয় জরুরি অবস্থায় সম্মুখীন। প্রত্যেকে নিজের সুরক্ষায় বাসায় থাকা জরুরি।

গণজমায়েত হয়ে স্থানীয় কর্তৃপক্ষ ও পুলিশকে জরিমানা করার ক্ষমতা দেয়া হয়েছে। তিনি বলেন, এই বিধিনিষেধ নিয়মিত পর্যালোচনা হবে এবং তিন সপ্তাহের মধ্যে বিধিনিষেধ নমনীয় করার বিষয়টি বিবেচনা করা হবে।

আর্কাইভ

এপ্রিল ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com