বিয়ানীবাজারে করোনা আতঙ্কে ফাঁকা সড়ক ও বিপণী বিতান

প্রকাশিত: ১০:০৪ অপরাহ্ণ, মার্চ ২৩, ২০২০

বিয়ানীবাজারে করোনা আতঙ্কে ফাঁকা সড়ক ও বিপণী বিতান

রাস্তার ফুটপাত আর বিপণী বিতানের ভেতরে শরীর ঘেঁষে চলা শত শত মানুষ, আর শহরের প্রধান সড়কের যেখানে সেখানে যান চালক ও যাত্রীদের ঝটলা— প্রবাসী অধ্যুষিত বিয়ানীবাজার পৌরশহরের চিরচেনা দৃশ্য এটি। কিন্তু সোমবার পৌরশহর ঘুরে দেখা গেছে বিপরীত চিত্র। শহরের বিপণী মার্কেটের রাস্তায় দেখা গেছে হাতেগোনা কিছু মানুষ। যানবাহন চলাচলও ছিল সীমিত। সর্বত্র করোনা আতঙ্ক বিরাজ করায় চিরচেনা বিয়ানীবাজার পৌরশহর যেনো হঠাৎ হয়ে উঠলো অনেকটা অচেনা।

জানা গেছে, সারাদেশে মতো বিয়ানীবাজার উপজেলায় ও চলছে এখন করোনা ভাইরাসের আতঙ্ক। আর তাই ক্রেতাশূন্য হয়ে গেছে পৌরশহরের বিপনী মার্কেট ও দোকানপাট। ব্যবসা প্রতিষ্ঠানগুলোর কর্মব্যস্ততার চিরচেনা সেই হাঁকডাক আর প্রাণচাঞ্চল্যতা একেবারে নেই বললেই চলে। করোনা শঙ্কায় মাত্র দু’দিনের ব্যবধানে কমে গেছে পণ্য ক্রয়-বিক্রয়। তাছাড়া কিছুটা পণ্য সংকটের কারণে মূল্য বাড়তে থাকায় খুচরা ব্যবসায়ীদের বেচাকেনাও কমে গেছে। শুধু পৌরশহরই নয়, উপজেলার বিভিন্ন এলাকার রাস্তাঘাটেও মানুষের উপস্থিতি একেবারেই কমে গেছে। করোনা ভাইরাসের আতঙ্কে মানুষ জরুরি প্রয়োজন ছাড়া বের হচ্ছে না। তাই রাতের বেলার মতোই দিন দুপুরেও ফাকা রয়েছে রাস্তাঘাট।

সোমবার দুপুরে সরেজমিনে পৌরশহর ঘুরে দেখা গেছে, পৌর কিচেন মার্কেট, বিভিন্ন বিভিন্ন সরকারি-বেসরকারি ব্যাংকসহ বিপণী বিতানগুলো খোলা ছিল। তবে সবখানেই মানুষের উপস্থিতি অন্যান্য দিনের চেয়ে ছিল অনেক কম। পৌরশহরের প্রধান সড়কের পাশ ঘেঁষে গড়ে ওঠা ফটপাত ছাড়া ছোট-বড় বিপনী বিতানগুলো ছিল বন্ধ। তবে শহরের মসজিদগুলোতে বিপরীত চিত্র দেখা গেছে। শহরের প্রায় প্রতিটি মসজিদেই ছিল মুসল্লিদের ভিড়।

পৌরশহরের ব্যবসায়ী সাইদ উদ্দিন জানান, করোনা ভাইরাস আতঙ্ক সর্বত্র ছড়িয়ে পরায় মার্কেটগুলোতে ক্রেতাদের উপস্থিত কমে গেছে। তাই মার্কেটগুলোতে এখন মন্দা অবস্থা বিরাজ করছে।

বিযানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী মাহবুব প্রবাসীদের এ সংখ্যা আরো বৃদ্ধি পাবে জানিয়ে বলেন, প্রধানমন্ত্রীর দপ্তর থেকে প্রাসীদের একটি তালিকা পেয়েছি। সেখান থেকে বিয়ানীবাজারের প্রবাসীদের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা এবং কিভাবে থাকবেন সে বিষয়টি তাদের অবহিত করছি। করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বিয়ানীবাজার পৌরশহরসহ উপজেলার সকল হাটবাজারের ওষুধের দোকান ছাড়া অনান্য ব্যবসা প্রতিষ্ঠান সন্ধ্যা ৭টার মধ্যে বন্ধ রাখার নির্দেশ দেয় উপজেলা প্রশাসন।

এ সংক্রান্ত আরও সংবাদ

আর্কাইভ

মার্চ ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« ফেব্রুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com