মৌলভীবাজারে প্রবাসীর মৃত্য, ৫ বাসা লকডাউন

প্রকাশিত: ৯:৩১ অপরাহ্ণ, মার্চ ২৩, ২০২০

মৌলভীবাজারে প্রবাসীর মৃত্য, ৫ বাসা লকডাউন

মৌলভীবাজার সদর হাসপাতালে রবিবার সকালে মারা যান ৬০ বছর বয়সের এক বৃদ্ধা । তিনি মাসখানেক পূর্বে ইংল্যান্ড থেকে দেশে ফিরেন। বৃদ্ধার মৃত্যুর ৩৬ ঘন্টা পর মৌলভীবাজার পৌর শহরের কাশীনাথ রোডের এই বাসাটিসহ ৫টি বাসা লক ডাউন করেছে প্রশাসন।

তবে এর আগেই রোগীর স্বজনরা লাশকে গোসল করিয়ে দাফন সেরে নিয়েছেন। সন্দেহ করা হচ্ছে তিনি করোনাভাইরাস আক্রান্ত ছিলেন।

জানা যায়, ১ মাস আগে ইংল্যন্ড থেকে দেশে ফিরেন এই নারী। রোববার শহরের কাশীনাথ সড়কের এম আর ভিলা’য় রেজিয়া বেগম নামে যুক্তরাজ্য ফেরত ওই নারী মারা যান। তিনি করোনায় আক্রান্ত বলে সন্দেহ করা হচ্ছে, যদিও তার করোনা পরীক্ষা করা হয়নি। তিনি হৃদরোগ, ডায়াবেটিস, উচ্চ রক্তচাপসহ বিভিন্ন রোগে আক্রান্ত ছিলেন।

রবিবার সকালে হৃদরোগের কথা বলে মৌলভীবাজার সদর হাসপাতালে বৃদ্ধাকে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণ করেন এবং আরো নিশ্চিত হবার জন্য তাদেরকে একটি ইজিসি করতে বলেন হাসপাতেলের দ্বিতীয় তলায়। পরে রোগীর স্বজনরা তাড়াহুড়ো করে রোগীর ইজিসি না করেই রোগী নিয়ে চলে আসে শহরের একটি প্রাইভেট ক্লিনিকে। সেখানে এনে ইসিজি করা হলেও মৃত পাওয়া যায়।

এই প্রাইভেট হাসপাতালের পরিচালক জানান, যখন আমাদের কাছে নিয়ে আসা হয় তখন এই রোগী মৃত ছিলেন, আমরা ইসিজি করেও মৃত পাই।

এই পর থেকেই মৌলভীবাজারে নানা ধরনের গুজব ভাসতে থাকে। করোনার উপসর্গ ছিল এবং তা লুকিয়েছেন পরিবার এমন অভিযোগও উঠে। এই নারীর মৃত্যুর পর রবিবার রাতে এবং সোমবার সকালে জরুরী মিটিংয়ে বসেন সিভিল সার্জনসহ মৌলভীবাজের করোনা প্রতিরোধ কমিটি। এরপর লকডাউনের ব্যবস্থা নেন।

এই নারীর বাসার পাশের বাসায় আরেকজন ইতালি ফেরত অসুস্থ আছেন বলে জানা গেছে। তবে মারা যাওয়া নারীর পরিবারের দাবি, তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন।

এই বিষয়ে মৌলভীবাজার জেলা সিভিল সার্জন তৌহীদ আহমেদ জানান, এখনই কিছু বলতে পারব না। কাজার ব্যঘাত ঘটবে পরে বিস্তারিত জানানো হবে।

মৌলভীবাজার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউর রহমান জানান, ৫টি বাসাকে লকডাউন করা হয়েছে। সিভিল সার্জন কার্যালয়কে শুধু সহযোগিতা করেছে পুলিশ।

আর্কাইভ

এপ্রিল ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com