খুলনা মেডিকেলে দুইজনের মৃত্যু, করোনা কি না পরীক্ষা করা যায়নি

প্রকাশিত: ৯:৫৭ অপরাহ্ণ, মার্চ ২২, ২০২০

খুলনা মেডিকেলে দুইজনের মৃত্যু, করোনা কি না পরীক্ষা করা যায়নি

জ্বর, শ্বাসকষ্ট, গলাব্যথা ও কাশি নিয়ে হাসপাতালে ভর্তির পর খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভারত ফেরত একজনসহ দুইজনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের মত উপসর্গ থাকলেও স্থানীয় পর্যায়ে পরীক্ষার ব্যবস্থা না থাকায় করোনাভাইরাসে আক্রান্ত কি না নিশ্চিত হতে পারেননি চিকিৎসকরা।

হাসপাতালের পরিচালক এ টি এম মঞ্জুর মোর্শেদ জানান, ওই দুইজনের মধ্যে একজনের বাড়ি বাগেরহাটের মোংলায়। ৪৩ বছর বয়সী ওই ব্যক্তি বৃহপতিবার বেলা ১টার দিকে জ্বর, শ্বাসকষ্ট, গলাব্যথা ও কাশি নিয়ে হাসপাতালে ভর্তি হন এবং রাত সাড়ে ৯টায় তার মৃত্যু হয়। আরেকজনের বাড়ি নড়াইলে। তিনি এক সপ্তাহ আগে ভারত থেকে বাড়ি ফেরেন। এরপর তার মধ্যে করোনাভাইরাসের উপসর্র্গ দেখা দিলে স্থানীয়ভাবে তাকে চিকিৎসা দেওয়া হয়। বৃহস্পতিবার রাতে তার শারীরিক অবস্থার অবনতি হলে হাসপাতালে নিয়ে আসার পর তার মৃত্যু হয়। খবর বিডিনিউজটোয়েন্টিফোরডটকমের।

মঞ্জুর বলেন, “ওই দুইজনেরই করোনাভাইরাসের উপসর্গ ছিল। কিন্তু পরীক্ষার কোনো ব্যবস্থা না থাকায় তা নিশ্চিত হওয়া যায়নি। তাদের পরিবারের লোকজনকে `হোম কোয়ারেন্টিনে’ থাকার পারমর্শ দেওয়া হয়েছে।”

স্বাস্থ্য অধিদপ্তরের খুলনা বিভাগের পরিচালক রাশিদা সুলতানা বলেন, “ভারত থেকে ফেরা ওই ব্যক্তিকে শেষ মুহূর্তে হাসপাতালে আনা হয়েছিল। আমরা পরীক্ষা-নিরীক্ষা কিংবা চিকিৎসার কোনো সুযোগ পাইনি। তার শ্বাসকষ্ট ছিল। হার্টের সমস্যাও ছিল বলে ধারণা করা হচ্ছে।”

নভেল করোনাভাইরাসে বাংলাদেশে রোববার পর্যন্ত ২৭ জনের আক্রান্ত হওয়ার তথ্য দিয়েছে আইইডিসিআর; মৃত্যু হয়েছে দুইজনের। এদের মধ্যে পাঁচজন সুস্থ হয়েছেন।

আর্কাইভ

এপ্রিল ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com