সিলেটে মারা যাওয়া নারীর গ্রামের বাড়িতে ম্যাজিস্ট্রেট, স্বজনদের কোয়ারেন্টিনের নির্দেশ

প্রকাশিত: ৯:৩৪ অপরাহ্ণ, মার্চ ২২, ২০২০

সিলেটে মারা যাওয়া নারীর গ্রামের বাড়িতে ম্যাজিস্ট্রেট, স্বজনদের কোয়ারেন্টিনের নির্দেশ

সিলেটে নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত সন্দেহে আইসোলেশনে থাকা লন্ডন ফেরত এক নারীর মৃত্যুর পর জগন্নাথপুরে তার গ্রামের বাড়ির আত্মীয় ও পরিবারের সবাইকে বাধ্যতামূলক হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

রোববার দুপুরে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার পাটলী ইউনিয়নে ওই নারীর গ্রামের বাড়িতে গিয়ে এ নির্দেশনা প্রদান করেন জগন্নাথপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ইয়াসির আরাফাত।

জানা যায়, রোববার ভোরে লন্ডন ফেরত এই নারী সিলেট নগরীর শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে আইসোলেশনে ইউনিটে মারা যান। ৬১ বছর বয়স্ক ওই নারী গত ৪ মার্চ লন্ডন থেকে সিলেট ফেরেন। এরপর ১০ দিন ধরে জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন ওই নারী। গত ২০ মার্চ শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি হন ওই নারী। অবস্থার উন্নতি না হওয়ায় তাকে আইসোলেশনে রেখেছিলেন চিকিৎসকরা এবং সেখানেই চিকিৎসারত অবস্থায় মারা যান তিনি।

উপজেলা প্রশাসনের দেওয়া তথ্যমতে, চিকিৎসারত অবস্থায় আইসোলেশনে মারা যাওয়া সেই নারী দেশে আসার পর তার পরিবার ও গ্রামের বাড়ির আত্মীয়দের সাথে দেখা সাক্ষাত করার কারণেই আত্মীয়-স্বজনকে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিনে এ পাঠানো হয়েছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ইয়াসির আরাফাত বলেন, মারা যাওয়া নারীর সাথে তার গ্রামের বাড়ির আত্মীয়রা দেখা সাক্ষাৎ করায় আমরা তাদের বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দিয়েছি।

তিনি আরও বলেন, তার পরিবারের কেউ কোয়ারেন্টিনের শর্ত ভঙ্গ করলে দণ্ডবিধি, ১৮৬০ এর ২৬৯, ২৭০, ২৭১ ধারা কঠোরভাবে শাস্তি প্রয়োগ করা হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

আর্কাইভ

মার্চ ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« ফেব্রুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com