আরও তিনজন করোনায় আক্রান্ত, একজন আইসিইউতে

প্রকাশিত: ৮:৫৫ অপরাহ্ণ, মার্চ ২০, ২০২০

আরও তিনজন করোনায় আক্রান্ত, একজন আইসিইউতে

দেশে নতুন করে তিনজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা হলো ২০। এই তিন রোগীর মধ্যে একজন ইতালি ভ্রমণ করেছেন। বাকি দুজন ইতালি থেকে আসা লোকের সংস্পর্শে এসেছিলেন।

শুক্রবার রাজধানীর মহাখালীতে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) সংবাদ সম্মেলনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতান এ কথা জানান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, যে তিন ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, তাঁদের মধ্যে দুজন পুরুষ ও একজন নারী। এর মধ্যে একজন পুরুষ সম্প্রতি ইতালি ভ্রমণ করেছিলেন। বাকি দুজন ইতালি থেকে আসা ব্যক্তিদের সংস্পর্শে গিয়েছিলেন। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে একজনের বয়স ৭০ বছর, তাঁকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে। বাকি দুই আক্রান্তের বয়স ৩০ বছর।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে নাসিমা সুলতান বলেন, নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করায় করোনা হওয়ার ঝুঁকি রয়েছে।

প্রসঙ্গত, ১৮ মার্চ দেশে করোনায় আক্রান্ত প্রথম কোনো ব্যক্তির মৃত্যু নিশ্চিত করে সরকার। ওই ব্যক্তি ছিলেন পুরুষ, যাঁর বয়স ৭০ বছর।

সরকার থেকে তখন বলা হয়েছিল, মারা যাওয়া ব্যক্তি বিদেশ থেকে আসা ও সংক্রমিত এক ব্যক্তির মাধ্যমে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন।

আর্কাইভ

এপ্রিল ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com