আতঙ্কিত না হয়ে সচেতন হোন: সিসিক মেয়র

প্রকাশিত: ৯:০২ অপরাহ্ণ, মার্চ ১৯, ২০২০

আতঙ্কিত না হয়ে সচেতন হোন: সিসিক মেয়র

প্রবাসি অধ্যুষিত সিলেটে করোনাভাইরাস নিয়ে আতঙ্ক বাড়ছেই। প্রবাস ফেরতদের হোম কোয়ারেন্টিইন না মেনে সাধারণের সাথে মিশে যাওয়ায় এই আশংকা আরও বৃদ্ধি পাচ্ছে। তবে, এনিয়ে আতঙ্কিত না হয়ে সবাইকে সচেতন হওয়ার আহবান জানান সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

বিশ্বের বিভিন্ন দেশ থেকে গত এক মাসে প্রায় ১৮ হাজার প্রবাসি এসেছেন সিলেটে। এর একটি অংশ সিলেট নগরীতে অবস্থান করছেন। পাশাপাশি পর্যটন নগরী সিলেটে পর্যটকদের আসা যাওয়ার ফলে করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকির মুখে পড়েছে এ অঞ্চল।

বৃহস্পতিবার (১৯ মার্চ) স্থানীয় সরকার, পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের নির্দেশক্রমে নগর ভবনে ‘করোনা ভাইরাস প্রতিরোধ ও মোকাবেলা কমিটির’ সভায় সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সার্বিক পরিস্থিতি বিবেচনায় সিলেট সিটি করপোরেশনসহ সকলের সহযোগিতায় নগরজুড়ে সচেতনতামূলক কার্যক্রম হাতে নেয়া হয়েছে। সিটি করপোরেশন এলাকায় প্রবাস ফেরত নাগরিকদের তথ্য সংগ্রহ করা হবে।

তাদের হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেয়া হবে। করোনাভাইরাস সংক্রমণে ঝুঁকি রোধে, ঘনঘন হাত ধোয়া, যেখানে সেখানে থুতু বা কফ না ফেলা, হাত দিয়ে নাক-মুখ-চোখ স্পর্শ না করার আহবান জানান সিসিক মেয়র।

নগরবাসীকে জনসমাগম এড়িয়ে চলা এবং প্রয়োজনে ঘর থেকে বের না হওয়ার আহবানও জানানো হয় বৈঠক থেকে।

সভায় ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল, জেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ, শিক্ষা অধিদপ্তর, সমাজসেবা, পরিবার পরিকল্পনা, সিলেট মহানগর পুলিশ, চেম্বার অব কমার্স, প্রেসক্লাব, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ বিভাগ, বিমানবন্দর ও বেসরকারি ক্লিনিক হাসপাতাল সমিতির প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

কয়েক দফায় স্বাস্থ্য বিভাগ, ব্যবসায়ী, সাংবাদিক, ধর্মীয় নেতৃবৃন্দের সাথে বৈঠক করা হয়। এসময় সবাইকে সচেতনতামূলক কার্যক্রমে অংশ নেয়ার আহবান জানানো হয়। মসজিদ, মন্দির, গির্জা, প্যাগোডায় ধর্মীয় বক্তব্য প্রদানের সময় করোনা সংক্রমণ রোধে করণীয় শীর্ষক সচেতনতামুলক বক্তব্য প্রদানের আহবান জানানো হয়।

এদিকে, করোনা পরিস্থিতিকে কেন্দ্র করে নগরীতে বাড়তি পণ্য কেনার হিড়িক পড়েছে। এই সুযোগে অসাধু ব্যবসায়ীরা নিত্যপন্যের দাম বাড়িয়ে দিয়েছেন। সিলেট চেম্বার অব কমার্স এর নেতৃবৃন্দকে এ বিষয়ে নজরদারি বাড়ানো আহবান জানান হয়। পাশাপাশি জনগণকেও অতি উৎসাহী হয়ে পণ্য মজুত থেকে বিরত থাকার আহবান জানান।

এ সংক্রান্ত আরও সংবাদ

আর্কাইভ

মার্চ ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« ফেব্রুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com