তাহিরপুরে হোম কোয়ারেন্টাইনে ২৭ প্রবাসী

প্রকাশিত: ৮:৫৯ অপরাহ্ণ, মার্চ ১৯, ২০২০

তাহিরপুরে হোম কোয়ারেন্টাইনে ২৭ প্রবাসী

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় ৪৪জন প্রবাসী বাংলাদেশি নাগরিক দীর্ঘদিন ভারত, সিঙ্গাপুর, দুবাই, কাতার, ওমানসহ বিভিন্ন দেশ থেকে এসে নিজ নিজ বাড়িতে ফিরেছেন। কিন্তু তারা করোনাভাইরাসের ঝুঁকিমুক্ত কি না সে বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোন রকম শারীরিক পরীক্ষা-নিরীক্ষা বা অবহিত করেননি।

বৃহস্পতিবার (১৯ মার্চ) প্রবাস ফেরত ৪৪জনের মধ্যে ২৭জনের খোঁজ পেয়ে তাদেরকে হোম কোয়ারেন্টাইনে পাঠায় উপজেলা প্রশাসন।

সেই সাথে তাদেরকে নজরদারীতে রাখছে উপজেলার ৭টি ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে থাকা সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্যকর্মীদের সমন্বয়ে গঠিত মেডিকেল টিম ও উপজেলা প্রশাসন।

২৭জন প্রবাসী খোঁজ পেয়ে তাদেরকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে নিশ্চিত করেন তাহিরপুর থানার ওসি মোহাম্মদ আতিকুর রহমান।

জানা যায়,গত বুধবার (১৮ মার্চ) রাজধানীর হযরত শাহজালাল(রহ.)আন্তর্জাতিক বিমানবন্দর ও সিলেট এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশন কর্তৃপক্ষ যৌথভাবে এ তালিকাটি জরুরি ই-মেইল বার্তায় ৪৪জন বিদেশ ফেরত বাংলাদেশির তালিকা প্রেরণ করা হয়। এই তালিকা একই দিনে ই-মেইলে তাহিরপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা ও থানার ওসি বরাবর প্রেরণ করা হয়েছে।

বৃহস্পতিবার তাহিরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ইকবাল হোসেন বলেন,উপজেলায় বিদেশ ফেরত বাংলাদেশিদেরকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেন। এবং করোনাভাইরাসে আক্রান্ত হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থাকা আইসোলেশন ওয়ার্ডে নিয়ে এসে ভর্তি করার পর জরুরি ভিত্তিতে রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা বিভাগে (আইইডিসিআর) যোগাযোগ করে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানান।

তাহিরপুর থানার ওসি মোহাম্মদ আতিকুর রহমান জানান, এ পর্যন্ত ২৭জনের সন্ধান পেয়ে স্বাস্থ্য বিভাগ ও প্রশাসন যৌথ ভাবে তাদেরকে হোম কোয়ারেন্টাইনে এবং নজরদারীতে রাখা হয়েছে। অন্যান্যদের সন্ধানেও প্রশাসনিক তৎপরতা অব্যাহত আছে।

আর্কাইভ

এপ্রিল ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com