করোনায় আক্রান্ত সিবিএস নিউজের দুই সাংবাদিক, অফিস বন্ধ ঘোষণা

প্রকাশিত: ১২:৪৮ অপরাহ্ণ, মার্চ ১২, ২০২০

করোনায় আক্রান্ত সিবিএস নিউজের দুই সাংবাদিক, অফিস বন্ধ ঘোষণা

করোনার থাবায় পাকড়াও হলো এবার যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম সিবিএস নিউজ। সাময়িক বন্ধ ঘোষণা হলো সংবাদমাধ্যমটির নিউইয়র্ক অফিস।

এবিসি নিউজ জানিয়েছে, সিবিএস নিউজের নিউইয়র্ক সদর দফতরের দুই সাংবাদিক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ খবরের পর প্রতিষ্ঠানটি বুধবার তাদের অফিস পরিষ্কার করে ভাইরাসমুক্ত করার জন্য বন্ধ ঘোষণা করেছে। এ দুই সাংবাদিক কীভাবে করোনায় আক্রান্ত হয়েছেন, সে বিষয় নিশ্চিত করতে পারেনি সিবিএস।

জানা গেছে, নিউইয়র্কের ম্যানহাটনে সিবিএস নিউজের দুটি অফিস রয়েছে। আক্রান্ত দুই সাংবাদিক পৃথক পৃথক দুই অফিসেই কাজ করতেন।

তাই দুই অফিসই আপাতত বন্ধ রেখে জীবাণু মুক্তকরণ চলছে।

তবে অফিস বন্ধ থাকলেও কাজ চলবে বলে জানিয়ে সিবিএস নিউজ কর্তৃপক্ষ।

তারা জানিয়েছেন, আগামী দুদিন প্রতিষ্ঠানটির সব কর্মী অন্য কোথাও থেকে কাজ করবেন এবং সংবাদ পরিবেশন করবেন। সদর দফতর পুরোপুরি ভাইরাসমুক্ত না হওয়া পর্যন্ত তারা কোনো ঝুঁকি নিতে চান না।

সে জন্য আক্রান্ত দুই কর্মীর সংস্পর্শে আসা অন্য সব কর্মীর দুই সপ্তাহ সেলফ কোয়ারেন্টাইনে থাকতে হবে বলেও নির্দেশনা দিয়েছেন সিবিএস নিউজ প্রেসিডেন্ট সুজান জিরিনস্কি।

এ বিষয়ে কর্মীদের কাছে পাঠানো এক বার্তায় সিবিএস নিউজ প্রেসিডেন্ট সুজান জিরিনস্কি বলেন, ‘আমরা এই প্রাণঘাতী রোগ আর ছড়াতে চাই না। আক্রান্ত দুই কর্মীর সংস্পর্শে আসা সব কর্মী দুই সপ্তাহ সেলফ কোয়ারেন্টাইনে থাকে ফের অফিসে যোগদান করবেন। সেসব কর্মীর ছুটি দিয়ে ধারণা করছি, সোমবারই ফের আমরা অফিসে ফিরতে পারব।’

এদিকে সিবিএস নিউজের দুই কর্মী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবরে সতর্কতামূলক অবস্থান নিয়েছে যুক্তরাষ্ট্রের অন্যান্য সংবাদমাধ্যম।

কর্মীদের অফিসে না এসে কাজ চালিয়ে যাওয়ার অনুমতি দিয়েছে সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্ট, নিউইয়র্ক টাইমস ও সিএনএন।

আর্কাইভ

মার্চ ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« ফেব্রুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com